kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

দুই সাংবাদিকের বিরুদ্ধে প্রযুক্তি আইনে মামলা

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১৯ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে দুই সাংবাদিকসহ চারজনের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। সদর উপজেলার চিলারং ইউনিয়ন পরিষদের ৭ নম্বর সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য মোসা. আনোয়ারা বেগম গত মঙ্গলবার ঠাকুরগাঁও অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

বিষয়টি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন ঠাকুরগাঁও অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস রমেশ কুমার ডাগা।

মামলা সূত্রে জানা যায়, গত ১২ মে ক্রাইম রিপোর্টার বিশ্ব সংবাদ ডটকম ও ডিবিসি টাইমস ২৪ অনলাইনে ইউপি সদস্য মোসা. আনোয়ারা বেগম ও তাঁর স্বামী ওয়াজেদ আলীকে নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

ওই সংবাদে আনোয়ারা বেগমের বিরুদ্ধে অন্যের জমি দখল এবং ওয়াজেদ আলীর বিরুদ্ধে মাদক ব্যবসা, চাকরি বাণিজ্য, জাল স্ট্যাম্প তৈরির প্রসঙ্গ তুলে ধরা হয়। ওই ঘটনায় আদালতে মামলা দায়ের করেন আনোয়ারা বেগম।

মামলার আসামিরা হলেন ক্রাইম রিপোর্টার বিশ্ব সংবাদ ডটকম-এর প্রতিনিধি মো. আব্দুল মমিন ইমতিয়াজ আহম্মেদ, ডিবিসি টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি নবীন হাসান, সদর উপজেলার ভেলাজান এলাকার তোফাজ্জলের ছেলে তাইজুল ইসলাম ও তহিদুল ইসলাম।

এদিকে দুই সাংবাদিকসহ চারজনের বিরুদ্ধে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, সাংবাদিকদের বিভিন্নভাবে হয়রানি করতে এমন মামলা করা হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক।



সাতদিনের সেরা