kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

ঝড়ে সহস্রাধিক ঘর বিধ্বস্ত

ধুনট (বগুড়া) ও নেত্রকোনা প্রতিনিধি   

১৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র ৭২ ঘণ্টা পর কালবৈশাখী ফের আঘাত হেনেছে বগুড়ার ধুনটে। গতকাল মঙ্গলবার ভোরে বয়ে যাওয়া এ ঝড়ে উপজেলার মথুরাপুর ইউনিয়নের অন্তত ১৫টি গ্রামের প্রায় এক হাজার পরিবারের ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়েছে। বহু গাছ উপড়ে পড়েছে। ক্ষতি হয়েছে মৌসুমি ফল ও ফসলেরও।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার মধ্যরাতে ঝড়ে মথুরাপুর ইউনিয়নের শ্যামগাতী, পিরহাটি, খাদুলী ও ভাদাইলহাটাসহ অন্তত ১০টি গ্রামের পাঁচ শতাধিক পরিবারের বাড়িঘর লণ্ডভণ্ড হয়। ওই ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের বাড়িঘর মেরামত শেষ না হতেই ফের একই এলাকার ওপর দিয়ে দফায় দফায় ঝড় বয়ে যায় গত সোমবার মধ্যরাত থেকে গতকাল ভোর পর্যন্ত। ঝড়ে ঘরবাড়ি, গাছপালা, ফলের বাগান ও ফসলের ক্ষতি ছাড়াও বিদ্যুতের তার ছিঁড়ে বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুত্সংযোগ। ভেঙে গেছে বিদ্যুতের অনেক মিটার। গতকাল বিকেল পর্যন্ত অনেক সড়কে গাছ পড়ে থাকায় যান চলাচল বন্ধ ছিল।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে সহযোগিতা করা হবে।

এদিকে নেত্রকোনা সদর উপজেলার কয়েকটি গ্রামের ওপর দিয়ে মঙ্গলবার সকালে কালবৈশাখী বয়ে গেছে। সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের রাজেন্দ্রপুর, লক্ষ্মীগঞ্জ ইউনিয়নের বুটিয়ারবাড়ী গ্রামের ওপর দিয়ে এই ঝড় বয়ে যায়। ঝড়ে এসব গ্রামের বহু কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। উপড়ে পড়েছে অনেক গাছপালা। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য তালিকা করা হচ্ছে বলে জানিয়েছেন নেত্রকোনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার।



সাতদিনের সেরা