kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

বিসিসির কাউন্সিলরের বিরুদ্ধে ধর্ষণ মামলা

খুলনায় কিশোরী ধর্ষণের শিকার, ময়মনসিংহে মামলা

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কেফায়েত হোসেন রনির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে আদালতে মামলা করা হয়েছে। গতকাল সোমবার বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এই মামলা করা হয়। ট্রাইব্যুনালের বিচারক ইয়ারব হোসেন মামলাটি আমলে নিয়ে আগামী ১৬ জুনের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রাথমিক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, চার থেকে পাঁচ মাস আগে মোবাইল ফোনের মাধ্যমে কাউন্সিলর কেফায়েত হোসেন রনির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ওই তরুণী।

বিজ্ঞাপন

এক পর্যায়ে রনি তাঁকে বিয়ের প্রস্তাব দিলে তাঁদের সম্পর্ক আরো ঘনিষ্ঠ হয়। এরই ধারাবাহিকতায় গত ৭ মে জরুরি কথা আছে বলে রনি ওই তরুণীকে বাসায় ডেকে নিয়ে একাধিকবার ধর্ষণ করেন। কিন্তু পরে তিনি বিয়ে করতে রাজি হননি। কাউন্সিলর কেফায়েত বলেন, ওই তরুণী তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে আদালতে মামলা করেছেন।

খুলনায় বড় বোন ও বোনের ২২ মাস বয়সী শিশুসন্তানকে জিম্মি করে ১৪ বছরের এক কিশোরীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। গত শনিবার রাত দেড়টার দিকে বটিয়াঘাটা উপজেলার বালিয়াডাঙ্গী ইউনিয়নের ফুলবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। পরদিন রবিবার রাতে ওই কিশোরী অসুস্থ হয়ে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে এলে ঘটনাটি জানাজানি হয়। এ ঘটনায় ভুক্তভোগী কিশোরীর মা বাদী হয়ে বটিয়াঘাটা থানায় মামলা করেন। র্যাব-৬ ও থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে দলবদ্ধ ধর্ষণের মূল হোতা মুজাহিদ শেখ (২৪), আজিজুল মোড়ল ওরফে মিশরিয়া (২৫) ও নাঈম মোড়ল (২৪) নামের তিনজনকে গ্রেপ্তার করেছে। বটিয়াঘাটা থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুর রহমান বলেন, ‘কিশোরীকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। ’

এদিকে ময়মনসিংহে আইসক্রিমের লোভে পড়ে ধর্ষণের শিকার হয় ১২ বছরের শিশু। দিনমজুর বাবা বিচারের জন্য থানায় যাওয়ার আগেই স্থানীয় সালিসকারীরা অভিযুক্ত ধর্ষককে কান ধরে উঠবস করিয়ে ক্ষমা করে দেন। এর ছয় মাস পার না হতেই ফের গত শুক্রবার সকালে ওই শিশু ধর্ষণের শিকার হলে মামলা করা হয়। কিন্তু এবার ওই মামলা প্রত্যাহারের হুমকির পাশাপাশি ৫০ শতাংশ জমি লিখে দেওয়ার প্রস্তাব দিয়ে আসছে আসামিপক্ষ। ময়মনসিংহের নান্দাইলের পূর্ব বাঁশহাটি গ্রামে এ ঘটনা ঘটে।



সাতদিনের সেরা