kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

দামুড়হুদায় সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

পরীক্ষার জন্য উপকরণ জব্দ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



দামুড়হুদায় সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

চুয়াডাঙ্গার দামুড়হুদা-মুজিবনগর সড়কের দুই পাশের সাববেজে বালু ও খোয়া ব্যবহার করার কথা থাকলেও দেওয়া হচ্ছে বালু, মাটি ও খোয়ার মিশ্রণ। গত বৃহস্পতিবার তোলা। ছবি : কালের কণ্ঠ

চুয়াডাঙ্গার দামুড়হুদা-নাটুদাহ-মুজিবনগর সড়ক নির্মাণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তার দুই পাশের সাববেজে বালু ও খোয়া ব্যবহার করার কথা থাকলেও দেওয়া হচ্ছে বালু, মাটি ও খোয়ার মিশ্রণ। অনিয়মের অভিযোগের ভিত্তিতে সড়কের সাববেজ খুঁড়ে উপকরণ সংগ্রহ করেছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, মোট ১৪৯ কোটি টাকা ব্যয়ে ৩০ কিলোমিটার দীর্ঘ দামুড়হুদা-নাটুদাহ-মুজিবনগর সড়ক নির্মাণের কাজ পান মেহেরপুরের ঠিকাদার জহিরুল ইসলাম।

বিজ্ঞাপন

সম্প্রতি নির্মাণকাজে স্থানীয়দের কাছে অনিয়ম ধরা পড়লে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তারের কাছে অভিযোগ করা হয়। পরে সংশ্লিষ্ট কর্মকর্তারা গত বৃহস্পতিবার ঘটনাস্থলে এসে উপকরণ সংগ্রহ করেছেন।

চুয়াডাঙ্গা এলজিইডির উপসহকারী প্রকৌশলী আক্তারুজ্জামান বলেন, প্রাথমিকভাবে রাস্তার কাজে বালুর পরিবর্তে মাটির মিশ্রণ বলে মনে হচ্ছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ বলেন, উপকরণ পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হবে। পরীক্ষার পর তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা