kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

হাতীবান্ধা

তিস্তায় আ. লীগ নেতার বালু উত্তোলন

♦ বাধা দেওয়ায় বাড়িতে ডেকে নিয়ে মারধর
♦ নির্যাতনের কথা অস্বীকার নেতার

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদ করায় বীর মুক্তিযোদ্ধার নাতি হাসানুজ্জামান হাসানসহ কয়েকজন যুবককে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে গালিগালাজের পর মারধর ও নির্যাতনের অভিযোগ উঠেছে তোতা মিয়া নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিংগীমারী ইউনিয়নের ধুবনী চরাঞ্চল এলাকায় ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত তোতা মিয়া উপজেলার সিংগীমারী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

জানা গেছে, কয়েক মাস ধরে তিস্তা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিভিন্ন স্থানে বিক্রি করছে একটি সিন্ডিকেট।

বিজ্ঞাপন

আর সেই সিন্ডিকেটের মূল হোতা হলেন আওয়ামী লীগ নেতা তোতা মিয়া। নদী থেকে বালু উত্তোলন করায় হুমকিতে রয়েছে ফসলি জমি, বসতবাড়ি, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসহ অনেক স্থাপনা। এ নিয়ে স্থানীয় যুবক হাসান, রুমন, মামুন, আনিছুর, আকাশ ও আরিফ প্রতিবাদ করলে তোতা মিয়া তাঁদের বাড়িতে ডেকে নিয়ে গিয়ে ঘরের মধ্যে আটকে রাখেন। এরপর তাঁদের গালাগালি, মারধর ও নির্যাতন করে ছেড়ে দেন।

এ বিষয়ে তোতা মিয়া বলেন, ‘তারা বালু উত্তোলনে নিষেধ করেছে, তাই বালু উত্তোলন বন্ধ রয়েছে। তাদের সঙ্গে আমার এমনি কথা হয়েছে। তাদের কোনো মারধর ও নির্যাতন করা হয়নি। ’ এ বিষয়ে হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম বলেন, ‘বিষয়টি জানা নেই। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। ’



সাতদিনের সেরা