kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

চট্টগ্রামে ২২ মাসে সংক্রমণ সর্বোচ্চ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, চট্টগ্রাম ও দিনাজপুর প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে ২২ মাসে সংক্রমণ সর্বোচ্চ

করোনা সংক্রমণ বাড়ছে ব্যাপক আকারে। তবু স্বাস্থ্যবিধিতে মানুষের অনীহা। ছবি : কালের কণ্ঠ

চট্টগ্রামে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনার শনাক্তসংখ্যা ৩৭ কমলেও দৈনিক সংক্রমণের হার ১.৩১ শতাংশ বেড়েছে। গতকাল সকাল ৮টার ২৪ ঘণ্টা আগ পর্যন্ত দুই হাজার ৪৭৫টি নমুনা পরীক্ষা করে ৯৮৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা অনুপাতে গতকাল সংক্রমণের হার ৩৯.৯৬ শতাংশ।

চট্টগ্রামে ২০২০ সালের ২ এপ্রিল নগরে প্রথম ৬৭ বছর বয়সী এক ব্যক্তির দেহে করোনা শনাক্ত হয়েছিল।

বিজ্ঞাপন

এর পর থেকে গত প্রায় ২২ মাসের মধ্যে গতকালের দৈনিক সংক্রমণের হার এযাবৎকালের সর্বোচ্চ। এর আগের ২৪ ঘণ্টায় গত রবিবার চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছিল এক হাজার ২৬ জনের দেহে। এদিন শনাক্তের হার ছিল ৩৮.৬৪ শতাংশ। তা থেকে গতকাল ১.৩১ শতাংশ বেড়ে ৩৯.৯৬ শতাংশে উন্নীত হয়।

এছাড়া রাজশাহীতে করোনা সংক্রমণ হার ঠেকেছে ৫৯ শতাংশে। রাজশাহী সিভিল সার্জনের দপ্তর থেকে পাঠানো প্রতিদিনের করোনা প্রতিবেদনে দেখা যায়, গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলায় মোট ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয় ১৬ জনের। তবে ২৩৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। সেই হিসাবে গত ২৪ ঘণ্টায় জেলায় মোট করোনা সংক্রমণ হার গিয়ে দাঁড়িয়েছে ৫৮.৯১ শতাংশে।

এদিকে দিনাজপুরে ৪৮ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনায় এবং চারজন উপসর্গ নিয়ে মারা গেছে। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯২ জনে।



সাতদিনের সেরা