kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

গ্রেপ্তার আতঙ্কে আট দিন ধরে পুরুষশূন্য বালাপাড়া

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গ্রেপ্তার আতঙ্কে আট দিন ধরে পুরুষশূন্য বালাপাড়া

জনমানবহীন পশ্চিম বালাপাড়ার বাড়িঘর। ছবি : কালের কণ্ঠ

নীলফামারীর সৈয়দপুরে চোর সন্দেহে গণপিটুনিতে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় মামলা করা হয়েছে। গ্রেপ্তার এড়াতে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের পশ্চিম বালাপাড়া গ্রামটি এখন পুরুষশূন্য। আট দিন ধরে গ্রামে এ অবস্থা বিরাজ করছে।

গতকাল শনিবার ওই গ্রামে গিয়ে দেখা যায়, গ্রামজুড়ে বিরাজ করছে সুনসান নীরবতা।

বিজ্ঞাপন

অনেক খোঁজাখুঁজির পর কয়েকজন বয়স্ক নারী ও শিশুর দেখা মেলে। তাদের চোখেমুখেও ছিল আতঙ্কের ছাপ। তারা বলে, প্রতি রাতে পুলিশ আসে। আমরা সবাই ভয়ের মধ্যে আছি।

রশিদা বেগম ও পারুল বেগম নামের দুজন জানান, গ্রামের মানুষ শাক-সবজি চাষ, অটোরিকশা ও ভ্যান চালিয়ে জীবন চালায়। কিন্তু এক ব্যক্তি গণপিটুনিতে নিহত হওয়ার পর থেকে তাদের স্বাভাবিক জীবনযাত্রা বিঘ্নিত হচ্ছে। ওই দুই নারীর স্বামীরাও গ্রেপ্তার এড়াতে গাঢাকা দিয়েছেন। দুশ্চিন্তায় তাঁদের রাতেও ঘুম হয় না।

গত ১৪ জানুয়ারি গভীর রাতে বালাপাড়া গ্রামের বাসিন্দা রিকশা ভ্যানচালক হোসেন আলীর বাড়িতে চোর ধরা পড়ে। চিৎকার শুনে আশপাশের লোকজন এসে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই চোর মারা  যায়। পরে লাশ গুম করা হয়েছে বলে এলাকায় গুঞ্জন ওঠে। পরদিন শনিবার পুলিশ চিরিরবন্দর উপজেলার ঠাকুরেরহাট জোতরঘু এলাকা থেকে লাশটি উদ্ধার করে। নিহত ব্যক্তি পঞ্চগড় জেলা শহরের চানপাড়া এলাকার মফিজ উদ্দিনের ছেলে আব্দুর রহমান (৪০)।

এ ঘটনায় চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের গ্রাম পুলিশ আব্দুর রহিম বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। মামলায় ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে দিনাজপুর জেলহাজতে পাঠিয়েছে।

বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সদস্য মহির উদ্দিন বলেন, ‘মামলায় অজ্ঞাতনামা আসামি থাকায় মানুষ বেকায়দায় পড়েছে। ফলে গ্রেপ্তার আতঙ্কে পুরুষশূন্য হয়ে পড়েছে গোটা গ্রাম। গ্রামের বেশির ভাগ মানুষ সবজি চাষ করে সংসার চালায়। এ অবস্থায় ক্ষেতেই সবজি নষ্ট হচ্ছে। ’ এ পরিস্থিতি অবসানে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ চান তিনি।



সাতদিনের সেরা