kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

৪৮ ঘণ্টায় ৬২ প্রার্থীকে পৌনে তিন লাখ টাকা জরিমানা

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ষষ্ঠ ধাপে ইউপি নির্বাচনে একে অপরের বিরুদ্ধে লিখিত অভিযোগ ও আচরণবিধি লঙ্ঘনের যেন হিড়িক পড়েছে কুমিল্লার মুরাদনগরে। আঠা দিয়ে পোস্টার সাঁটানো, কর্মী-সমর্থকদের মধ্যে খাবার বিতরণ, মিছিল করাসহ বিভিন্ন ক্ষেত্রে আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন প্রার্থীরা। বসে নেই প্রশাসনও।

গত সোমবার ও মঙ্গলবার দুই দিনে (৪৮ ঘণ্টা) ৬২ প্রার্থীকে মোট দুই লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মুমিন ও সুকান্ত সাহার ভ্রাম্যমাণ আদালত উপজেলার ২১টি ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্য পদের অভিযুক্ত প্রার্থীদের এই পরিমাণ জরিমানা করেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ষষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারি উপজেলার ২১ ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ২১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫৭ জন, সংরক্ষিত (নারী) সদস্য পদে ২১৬ জন ও সাধারণ সদস্য পদে ৭৯৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে গত সোম ও মঙ্গলবার দুই দিনে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারণে ৬২ প্রার্থীকে জরিমানা করা হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মুমিন বলেন, ‘অবাধ, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচনের স্বার্থে আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রয়েছে। ’

অন্যদিকে সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং অফিসাররা বলছেন, প্রার্থী ও তাঁর সমর্থকদের ওপর হামলা, পোস্টার ছেঁড়া, তিনটির বেশি নির্বাচনী অফিস, প্রচুর লোকসমাগম করে সভা-সমাবেশসহ নানা অভিযোগ এনে ১২ জন প্রার্থী লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ আলম সিকদার বলেন, ‘আচরণবিধি ভঙ্গের কারণে ১২ জন প্রার্থী লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগের বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। ’



সাতদিনের সেরা