kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

সিরাজগঞ্জ আদালতে অচলাবস্থা

আইনজীবী-কর্মচারীর পাল্টাপাল্টি অভিযোগ

সিরাজগঞ্জ সংবাদদাতা   

১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী ও কর্মচারীদের মধ্যে অপ্রীতিকর ঘটনা নিয়ে উভয় পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। স্টেনোগ্রাফার ইউসুফ আলী আইনজীবীদের মারধরে আহত হয়েছেন অভিযোগ করে জুডিশিয়াল কর্মচারীরা আদালত প্রাঙ্গণে সভা করে বিচার দাবি করেছেন।

এদিকে জুডিশিয়াল কর্মচারীদের বিচার দাবি করে আইনজীবীরা আদালত বর্জন করেছেন। এতে আদালতের সব কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল রবিবার সকাল থেকে আদালত প্রাঙ্গণে এসব ঘটনা ঘটে।

গতকাল সকালে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না বলেন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১-এর স্টেনোগ্রাফার ইউসুফ আলী মামলা পরিচালনায় আইনজীবী আবুল কালামের কাছে ঘুষ দাবি করেন। আইনজীবী তা দিতে অস্বীকার করায় গত বৃহস্পতিবার সকালে স্টেনোগ্রাফার ইউসুফ আলী বহিরাগত সন্ত্রাসীদের এনে আইনজীবীর চেম্বারে ঢুকে তাঁকে মারধর করেন।

এ অবস্থায় জেলা জজ বিষয়টি নিষ্পত্তির চেষ্টা করেন। তবে আইনজীবীদের অভিযোগ, কর্মচারীরা আপত্তিকর ব্যানার নিয়ে কোর্ট চত্বরে মিছিল বের করায় এবং অফিস কক্ষসহ সব এজলাসে তালা লাগিয়ে সরকারি কাজে বিঘ্ন সৃষ্টি করায় বিষয়টি নিষ্পত্তি অসম্ভব।

এদিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নাজির বেলাল হোসেন বলেন, ‘বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ১৫ থেকে ২০ জন আইনজীবী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১-এর এজলাসে ঢুকে স্টেনোগ্রাফার ইউসুফ আলীকে মারধর করেন এবং নথিপত্র তছনছ ও টেবিল-চেয়ার ভাঙচুর করেন। আহত ইউসুফ আলীর মাথায় সেলাই দেওয়া হয়েছে এবং তাঁর বাঁ হাতের হাড় ভেঙে গেছে। তিনি সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ’

তিনি আরো বলেন, ‘আইনজীবীরা এসে আমাদের কাছ থেকে ব্যানার নিয়ে ছিঁড়ে ফেলেছেন। ’ তবে আদালত ও অফিস কক্ষে তালা ঝোলানোর কথা অস্বীকার করেন তিনি।



সাতদিনের সেরা