kalerkantho

মঙ্গলবার ।  ২৪ মে ২০২২ । ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২২ শাওয়াল ১৪৪৩  

গোপালগঞ্জে খুনের মামলার সাক্ষীকে কুপিয়ে হত্যা

রামুতে বনজায়গীরদার ও ভেদরগঞ্জে যুবক খুন

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গোপালগঞ্জে মিন্টু মিনা ওরফে কোটন (৫০) নামের এক পরিবহন ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল রবিবার সকালে সদর উপজেলার  ফকিরকান্দি লেকপাড় ব্রিজের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত কোটন গোপালগঞ্জ সদর উপজেলার ফকিরকান্দি গ্রামের মৃত আখতার মিনার ছেলে। তিনি একটি হত্যা মামলার সাক্ষী ছিলেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

এ ছাড়া কক্সবাজারের রামুতে আলী আহমদ (৫৫) নামের এক বনজায়গীরদারকে (হেডম্যান) কুপিয়ে ও শরীয়তপুরের ভেদরগঞ্জে মিন্টু মাঝি (৩৮) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

পুলিশ, নিহতদের পরিবার ও স্থানীয় সূত্রের বরাতে কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি ও সংশ্লিষ্ট জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য :

গোপালগঞ্জে নিহত কোটনের এক স্বজন জানান, তাঁর মামা গত রাত পৌনে ১০টার দিকে বাড়ির ভেতর ঢুকে পরক্ষণে আবারও বাইরে বের হন। এরপর আর বাড়ি ফেরেননি। সকালে প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে লেকপাড়ের ব্রিজের পাশে তাঁর লাশ পড়ে থাকতে দেখেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি মোটর শ্রমিক নেতা সাঈদুর রহমানকে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় হওয়া মামলায় কোটনকে সাক্ষী করা হলেও তিনি সাক্ষ্য দিতে রাজি হননি। এ কারণে কোনো পক্ষ এই হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে।

এদিকে কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নে আলী আহমদ নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি ওই ইউনিয়নের পাহাড়ি এলাকা ব্যাঙডেবা গ্রামের বাসিন্দা এবং বন বিভাগের প্রধান বনজায়গীরদার (হেডম্যান) ছিলেন।

স্থানীয়রা জানায়, ১৫ থেকে ২০ জনের একদল দুর্বৃত্ত আলী আহমদের ব্যাঙডেবায় অবস্থিত আলী আহমদের বাড়িতে ঢুকে তাঁকে কুপিয়ে হত্যা করে। খবর পেয়ে রামু থানা পুলিশ রাতে মৃতদেহ উদ্ধার করে।

এ ছাড়া, জমি নিয়ে বিরোধের জের ধরে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ডিএমখালি ইউনিয়নে মিন্টু মাঝি নামের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল সকাল ৭টার দিকে সখীপুর থানার ডিএমখালী ইউনিয়নের হাওলাদারকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মিন্টু মাঝি ভেদরগঞ্জ উপজেলার সখীপুর থানার হাওলাদারকান্দি গ্রামের আমান উল্লাহ মাঝির ছেলে।

সখীপুর থানার ওসি আসাদুজ্জামান হাওলাদার বলেন, এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।



সাতদিনের সেরা