kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

মাঠে থাকার ঘোষণা বঞ্চিতদের

দেবীদ্বারে ১৫ ইউপিতে নৌকার প্রার্থীদের তালিকা প্রকাশ

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি   

৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সপ্তম ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর কুমিল্লার দেবীদ্বার উপজেলার ১৫টি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের ইউপি নির্বাচনী মনোনয়ন বোর্ডের সভা শেষে এই তালিকা প্রকাশ করা হয়। এর পরই দলীয় মনোনয়নবঞ্চিত বেশ কয়েকজন নেতা স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১২ জানুয়ারি।

বিজ্ঞাপন

মনোনয়ন বাছাই ১৫ জানুয়ারি, আর প্রত্যাহার ২২ জানুয়ারি। আর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ ফেব্রুয়ারি।

দেবীদ্বারের ১৫টি ইউনিয়ন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন ইউনুস মিয়া (বড় শালঘর), কবির হোসেন (ইউসুফপুর), কামরুল হাসান (রসুলপুর), নজরুল ইসলাম (সুবিল), শাহনাজ মোস্তফা (ফতেহাবাদ), সিরাজুল ইসলাম (এলাহাবাদ), আনোয়ার হোসেন (জাফরগঞ্জ), মকবুল হোসেন মুকুল (গুনাইঘর উত্তর ইউনিয়ন), হুমায়ুন কবির (গুনাইঘর দক্ষিণ ইউনিয়ন), জাহাঙ্গীর আলম সরকার (রাজামেহার), নুরুজ্জামান ভূঁইয়া মুকুল (ভানী), সৈয়দ জসিম উদ্দিন (ধামতী), অধ্যক্ষ হুমায়ুন কবির (সুলতানপুর), নুরুল ইসলাম (বরকামতা) ও মজিবুর রহমান ভূঁইয়া (মোহনপুর)।

এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে থাকার ঘোষণা দিয়েছেন সুবিল ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সারওয়ার হোসেন, ফতেহাবাদ ইউনিয়নের সভাপতি মফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান মাসুদ, ইউসুফপুর ইউনিয়নের সদস্য মামুনুর রশিদ প্রমুখ।

এ ব্যাপারে ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মফিজুল ইসলাম বলেন, ‘দল থেকে মনোনয়ন না পেলেও নির্বাচনে আমি অংশগ্রহণ করব। কারণ, জনগণ আমাকে চায়। ’ সাধারণ সম্পাদক কামরুজ্জামান মাসুদ বলেন, ‘নির্বাচনের মাধ্যমে আমি জনগণের পাশে থাকতে চাই। ’

এ বিষয়ে দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুজ্জামান জানান, আওয়ামী লীগের নেতাকর্মীদের অবশ্যই নৌকার প্রার্থীদের পক্ষে কাজ করতে হবে। আর যাঁরা বিদ্রোহী হবেন—তাঁদের বিরুদ্ধে কেন্দ্র থেকে আসা নির্দেশনা মতো ব্যবস্থা নেওয়া হবে।

কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী বলেন, ‘প্রকাশিত তালিকায় দলের পরীক্ষিত নেতা ও মূল ধারার প্রার্থীদের মূল্যায়ন করার চেষ্টা করা হয়েছে। এখন তৃণমূলের সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানাচ্ছি। ’

 



সাতদিনের সেরা