kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

চাটমোহরে স্কুলের জায়গা দখল করে উল্টো মামলা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   

৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাবনার চাটমোহরে একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১০ শতাংশ জমি দখল করে উল্টো স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন ময়েন উদ্দিন নামে এক ব্যক্তি। গভীর রাতে স্কুলের সামনে টিনের ঘর ও পাটকাঠির বেড়া দিয়ে জবরদখল করেছেন তিনি।

ঘটনাটি ঘটেছে চাটমোহরের শ্রীদাসখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গায়। প্রায় এক মাস ধরে বেদখল হয়ে থাকলেও জায়গা উদ্ধারে প্রশাসন কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি।

বিজ্ঞাপন

জানা গেছে, ১৯৯৪ সালে স্কুল কর্তৃপক্ষ জায়গাটি কেনে। গত ৮ নভেম্বর গভীর রাতে জায়গাটি বেদখল হয়ে যায়।

বিদ্যালয়টির সভাপতি আবু সাইদ বলেন, ‘পাকা ভবনসংলগ্ন বেদখল হওয়া ১০ শতাংশ জায়গা স্কুলের। কাগজপত্র সবই রয়েছে। এ ব্যাপারে আমি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে যথাসময়ে জানিয়েছিলাম। ’

ময়েন উদ্দিন এ বিষয়ে বলেন, ‘জায়গাটির সামনের অংশ দীর্ঘদিন ধরে আমরা ভোগদখল করে আসছি। এ জায়গাটি আমাদের। স্কুলের জায়গা পেছনে রয়েছে। ’ তবে বাটোয়ারা ছাড়াই সামনের পুরো অংশের মালিক কী করে হলেন এমন প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মাহবুবুর রহমান বলেন, সেখানে গিয়ে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য এবং জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে আমরা নিশ্চিত হয়েছি দখলকৃত জায়গাটি স্কুলের। ’ তিনি আরো বলেন, ‘যেহেতু প্রতিপক্ষ আদালতে অভিযোগ দিয়েছে, তাই স্কুলের জায়গার সব বৈধ কাগজপত্র কোর্টে প্রেরণের জন্য ওই স্কুল কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম জানান, যেহেতু ময়েন উদ্দিন গং আদালতের শরণাপন্ন হয়েছেন সেহেতু আদালতের মাধ্যমেই এর নিষ্পত্তি হবে।



সাতদিনের সেরা