kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন অধ্যাপক শাহ আজম

সিরাজগঞ্জ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন অধ্যাপক শাহ আজম

ড. মো. শাহ আজম

সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহ আজম। গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অনুমোদনক্রমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আইন-২০১৬-এর ১০(১) ধারা অনুযায়ী আগামী চার বছরের জন্য প্রফেসর ড. মো. শাহ আজমকে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করবেন।

বিজ্ঞাপন

এই পদে দায়িত্ব পালনকালে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা ভোগ করবেন। উপাচার্যের মেয়াদ শেষ হলে তিনি মূল পদে প্রত্যাবর্তন করতে পারবেন। এ ছাড়া আচার্য প্রয়োজনবোধে যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন বলেও উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

চলতি বছরের ১৪ জুন বিশ্ববিদ্যালয়টির আগের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষের মেয়াদ শেষ হওয়ার পর থেকে ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার আব্দুল লতিফ।



সাতদিনের সেরা