kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

প্রাচীর ভাঙচুরের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৌলভীবাজারের কুলাউড়ার হাজীপুর ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যান ওয়াদুদ বক্সের ইন্ধনে স্থানীয় এক ব্যবসায়ীর জায়গায় নির্মাণাধীন সীমানাপ্রাচীর ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল শনিবার দুপুরে কুলাউড়ায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মাজহারুল আলম।

মাজহারুল অভিযোগ করেন, ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ বক্সের ভাই ছালিক বক্স দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় গত বৃহস্পতি ও শুক্রবার নির্মাণাধীন সীমানাপ্রাচীর ভাঙচুর করা হয়। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়। ভাঙচুর শেষে ছালিক বক্স মুঠোফোনে মাজহারুলকে এ বিষয়ে কোনো আইনি ব্যবস্থা গ্রহণের চেষ্টা করলে প্রাণনাশের হুমকি দেন।

কুলাউড়া থানায় এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ করেছেন মাজহারুল।

এ ব্যাপারে জানতে চাইলে হাজীপুরের নবনির্বাচিত চেয়ারম্যান ওয়াদুদ বক্স মুঠোফোনে বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। রাস্তা নিয়ে স্থানীয় কয়েকটি গ্রামের বাসিন্দাদের সঙ্গে মাজহারুলের সীমানাপ্রাচীর নির্মাণ নিয়ে বিরোধ ছিল। এলাকার লোকজনের বাধা না মেনে প্রাচীর নির্মাণ করায় এলাকার লোকজনই উত্তেজিত হয়ে তা ভাঙচুর করেছে।’

এ বিষয়ে কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, ‘হাজীপুরে রাস্তার ওপর সীমানাপ্রাচীর নির্মাণ নিয়ে স্থানীয় দুই পক্ষের বিরোধ চলছে। শুক্রবার সীমানাপ্রাচীর ভাঙচুরের ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে।’ বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।



সাতদিনের সেরা