kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

নড়াইল পৌরসভা

দুদকের অভিযান কর্মকর্তারা লাপাত্তা

নড়াইল প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নড়াইল পৌরসভার দুর্নীতি তদন্তে এসে কোনো নথিপত্র দেখতে না পেয়ে ফিরে গেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা। পৌরসভার মেয়র, সচিব, হিসাবরক্ষকসহ দায়িত্বপ্রাপ্তদের না পেয়ে কোনো নথি দেখতে পারেননি তাঁরা।

যশোরের দুদক সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, গত বুধবার হটলাইনে নড়াইল পৌরসভার উন্নয়নমূলক কাজের দুর্নীতি এবং ব্যাংক থেকে অনৈতিক অর্থ উত্তোলনের খবর পান সেখানকার কর্মকর্তারা। পরে ঢাকা কমিশনার অফিসের আদেশ পেয়ে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নড়াইল পৌরসভার অস্থায়ী কার্যালয়ে আসেন তাঁরা।

বিজ্ঞাপন

এ সময় পৌর মেয়র, সচিব বা হিসাবরক্ষণ  কর্মকর্তা—কাউকেই পায়নি দুদকের তদন্তদল।

সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক নাজমুস সাদাত বলেন, ‘পৌরসভার উন্নয়নকাজের টাকা আত্মসাৎ হয়েছে—এমন অভিযোগ পেয়ে তদন্ত করতে এসেছিলাম। কিন্তু নড়াইল পৌরসভার মেয়র বা দায়িত্বশীল কোনো কর্মকর্তাকে পাওয়া যায়নি, কোনো নথিও কেউ দেখাতে পারেননি। ’

পৌরসভার মেয়র আঞ্জুমান আরা মোবাইল ফোনে বলেন, ‘দুদক সকাল ৯টায় আমাকে জানিয়েছে। আমি তো পৌরসভার উন্নয়নকাজে ঢাকায় আছি। সচিব ওহাবুল আলম ছুটিতে, হিসাবরক্ষণ কর্মকর্তা অসুস্থ। আমাকে সময় দিলেই কাগজপত্র দেখাতে পারব। ’

সম্প্রতি নড়াইল পৌরসভার নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা, সচিব ওহাবুল আলমসহ কয়েকজনের বিরুদ্ধে দুটি ব্যাংক থেকে চার কোটি টাকা উত্তোলন করে তা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।



সাতদিনের সেরা