kalerkantho

ভাঙ্গুড়ায় মালবাহী, পার্বতীপুরে লোকাল ট্রেন লাইনচ্যুত

দিনাজপুর ও ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভাঙ্গুড়ায় মালবাহী, পার্বতীপুরে লোকাল ট্রেন লাইনচ্যুত

দিনাজপুরের পার্বতীপুর জংশনে গতকাল লালমনিরহাটগামী কমিউটার আপ লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হয়। ছবি : কালের কণ্ঠ

পাবনার ভাঙ্গুড়ার বড়াল ব্রিজ স্টেশনে ঈশ্বরদীগামী মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পৃথক ঘটনায় দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনে লালমনিরহাটগামী কমিউটার আপ লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে।

ভাঙ্গুড়ার বড়াল ব্রিজ রেলস্টেশনে ঈশ্বরদীগামী মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয় বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টার দিকে। এতে দেশের উত্তর-পশ্চিম ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

প্রায় ছয় ঘণ্টা পর রাত পৌনে ১০টায় ট্রেন চলাচল শুরু হয়।

রেলওয়ের পশ্চিম অঞ্চলের সহকারী প্রকৌশলী শিপন আলী বলেন, ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন রওনা দিয়েছে। তবে স্টেশনের মাঝ বরাবর ও দুপাশে প্ল্যাটফর্ম থাকায় উদ্ধারকাজে সময় লাগবে।

এদিকে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে পার্বতীপুর রেলস্টেশনের উত্তরে লেভেলক্রসিং গেটে লালমনিরহাটগামী কমিউটার আপ লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় পার্বতীপুর থেকে রংপুরগামী আন্ত নগরসহ সব ধরনের ট্রেন চলাচল তিন ঘণ্টা বন্ধ ছিল। ক্ষতিগ্রস্ত হয়েছে রেললাইনও।

এ বিষয়ে পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শারমিন আক্তার জানান, কিভাবে ট্রেনের বগিটি লাইনচ্যুত হয়েছে তা বোধগম্য নয়। বিকেল ৪টার দিকে লাইন ক্লিয়ার হওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে বিভাগীয় ট্রান্সপারেন্স ট্রাফিক ইন্সপেক্টর (টিআই-টি) ছহির উদ্দীনকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



সাতদিনের সেরা