kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

টাঙ্গাইল-৭ আসনে উপনির্বাচন

প্রয়াত একাব্বরের স্ত্রী-ছেলে এমপি হতে চান

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে সংসদ সদস্য (এমপি) হতে চান প্রয়াত এমপির স্ত্রী ও ছেলে। তাঁরাসহ ৯ নেতা বঙ্গবন্ধু এভিনিউয়ের (গুলিস্তান) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহের পর তা পূরণ করে জমা দিয়েছেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও এমপি মো. একাব্বর হোসেন গত ১৬ নভেম্বর মারা যান। তাঁর মৃত্যুতে এ আসনটি শূন্য হয়। গত মঙ্গলবার নির্বাচন কমিশনের সংবাদ সম্মেলনে তফসিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর। ১৬ জানুয়ারি ভোট।

দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রয়াত এমপির স্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ঝর্ণা হোসেন, তাঁর ছেলে ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক তাহরীম হোসেন সীমান্ত, জেলা আওয়ামী লীগের সদস্য ও টাঙ্গাইল জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডস্ট্রিজ লিমিটেডের সভাপতি খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সদস্য মেজর খন্দকার আব্দুল হাফিজ (অব.), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল ও তৌফিকুর রহমান তালুকদার রাজিব, মধুমতি ব্যাংকের পরিচালক ও ইবিএস গ্রুপের নির্বাহী পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই এবং বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি, মির্জাপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জল।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, ‘মনোনয়নপত্র যে কেউই সংগ্রহ করতে পারেন। তবে দল যাঁকে মনোনয়ন দেবে, সবাই তাঁর পক্ষে কাজ করবেন।’



সাতদিনের সেরা