kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

খালেদার জন্য দোয়া করায় ইমাম চাকরিচ্যুত

বরিশালের বাকেরগঞ্জ থানা মসজিদের ইমাম মাওলানা মো. শহীদুল ইসলামকে বাধ্যতামূলক ছুটি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে

বরিশাল অফিস   

৩০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মোনাজাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করায় বরিশালের বাকেরগঞ্জ থানা মসজিদের ইমাম মাওলানা মো. শহীদুল ইসলামকে বাধ্যতামূলক ছুটি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার জুমার নামাজ শেষে মোনাজাতে তিনি খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করেন। শনিবার তাঁকে ডেকে কয়েক দিন মসজিদে আসতে নিষেধ করেছেন পদাধিকারবলে মসজিদ কমিটির সভাপতি বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন।

ইমাম মাওলানা শহীদুল ইসলাম জানান, তিনি সাত বছর ধরে থানা মসজিদে ইমামতি করছেন। গত শুক্রবার এক মুসল্লি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে দোয়া করতে বলেন। তিনি মোনাজাতে বেগম জিয়ার রোগমুক্তি চেয়েছেন। পরদিন শনিবার ওসি আলাউদ্দিন মিলন তাঁকে ডেকে বলেন, আপনি কয়েক দিন মসজিদে আসবেন না। তবে কত দিন আসবেন না সে কথা জানাননি ওসি। কমিটির কয়েকজন সদস্যের কাছে বিষয়টি জানতে চাইলে তাঁরা কিছু বলতে অস্বীকার করেন।

ওসি আলাউদ্দিন মিলন বলেন, শহীদুল ইসলাম শুধু জুমার নামাজ আদায়ের জন্য ইমাম নিযুক্ত হয়েছেন। ওয়াক্তের নামাজ পড়ান মুয়াজ্জিন নুর মোহাম্মদ। তবে একাধিক মুসল্লির সঙ্গে কথা বলে জানা গেছে, মাওলানা মো. শহীদুল ইসলাম প্রতি ওয়াক্তের নামাজে ইমামতি করতেন। দুদিন ধরে তিনি নামাজ পড়াচ্ছেন না।

মসজিদ কমিটির সদস্য বাবুল মুন্সি বলেন, ‘মাওলানা শহীদুল ইসলামকে ছুটি দেওয়া হয়েছে।’ ছুটির কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘মোনাজাতে সমস্যা হয়েছে।’



সাতদিনের সেরা