kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

বিভাগীয় প্রধানের পদত্যাগের দাবি, প্রশাসনিক ভবন ঘেরাও

বেরোবি প্রতিনিধি    

২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিভাগীয় প্রধানের পদত্যাগের দাবি, প্রশাসনিক ভবন ঘেরাও

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রধান জনি পারভিনের পদত্যাগের দাবিতে গতকাল ঘেরাও করে শিক্ষার্থীরা। ছবি : কালের কণ্ঠ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের প্রধান জনি পারভীনের পদত্যাগের দাবিতে প্রশাসন ভবন ঘেরাও করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন বিভাগের শিক্ষার্থীরা। গতকাল রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের হেয়াৎ মামুদ ভবনে থাকা অর্থনীতি বিভাগ অবরুদ্ধ করে বিক্ষোভ করেছেন তাঁরা। বিভাগে কোনো শিক্ষক না থাকায় শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে আসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রশাসনিক ভবন ঘেরাও করে পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, অর্থনীতি বিভাগ সেশনজটমুক্ত ও আইকিউএসি রেটিংয়ে প্রথম স্থানপ্রাপ্ত বিভাগ ছিল। কিন্তু জনি পারভীন বিভাগীয় প্রধান হওয়ার পর থেকে লাগাতার অনুপস্থিত থাকছেন। করোনাকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অনলাইনে ক্লাস চালু করলেও তিনি এক বছর সাত মাসেও কোনো একাডেমিক সভা আহবান এবং শিক্ষকদের সঙ্গে কোনো ধরনের আলোচনা করেননি। ফলে বিভাগের শিক্ষার্থীরা দীর্ঘ সেশনজটে পড়েছেন।

তাঁরা আরো জানান, জনি পারভীন অর্থনীতি বিভাগ পরিচালনার দায়িত্ব নিয়ে ক্ষমতার অপব্যবহার ও বিভাগের শিক্ষার্থীদের হয়রানি করছেন।



সাতদিনের সেরা