kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

ডাক বিভাগের সঞ্চয়ের চার কোটি টাকা আত্মসাৎ

চট্টগ্রামে ছয়জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে জালিয়াতির মাধ্যমে ডাক বিভাগের সঞ্চয়ের তিন কোটি ৭৮ লাখ ৩৯ হাজার ২৫০ টাকা তুলে নেওয়ার অভিযোগে ছয় প্রতারকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুদক সমন্বিত কার্যালয়-১-এ মামলা করেন উপসহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোছাইন।

মামলার আসামিরা হলেন—রফিকুল ইসলাম, শামীম, ওয়াহিদুল আলম, মশহুদা বেগম, আহমেদ নূর ও তসলিমা বেগম নার্গিস।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ডাক বিভাগের অজ্ঞাতপরিচয় কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে জালিয়াতির মাধ্যমে আসামিরা চট্টগ্রাম জিপিওর সঞ্চয় শাখায় বিভিন্ন হিসাবে টাকা জমার স্লিপ দেখিয়ে ওই টাকা তুলে নেন।

দুই কাস্টমস কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে মামলা

এ ছাড়া সরকারি কোষাগারে রাজস্ব জমা না দিয়ে আত্মসাতের অভিযোগে দুই কাস্টমস কর্মকর্তাসহ চারজনের রিরুদ্ধে মামলা করেছে দুদক। আসামিদের বিরুদ্ধে ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। এ মামলাটি করেছেন দুদকের উপপরিচালক মো. আবু সাঈদ।

মামলার আসামিরা হলেন—চট্টগ্রাম কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা নাছির উদ্দিন মাহমুদ খান ও সহকারী রাজস্ব কর্মকর্তা মো. বদিউল ইসলাম। এ ছাড়া নেপচুন ট্রেডিং এজেন্সির মালিক ইকবাল হোসেন মজুমদার ও বনলতা শিপিং এজেন্সির মালিক আব্দুল মান্নান চৌধুরীকে আসামি করা হয়েছে। 

মামলায় উল্লেখ করা হয়, ২০১৬ সালের ১৫ থেকে ২৭ ডিসেম্বরের মধ্যে এই অনিয়মের ঘটনা ঘটে। আসামিরা জাল কাগজপত্র তৈরি করে সরকারি কোষাগারে রাজস্ব জমা না দিয়ে নিজেরা আত্মসাৎ করেন।



সাতদিনের সেরা