kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

শ্যামনগরে শিক্ষার্থীদের টিকা দিতে টাকা আদায়

সাতক্ষীরা প্রতিনিধি   

২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাতক্ষীরার শ্যামনগরে এইচএসসি ও আলীম পরীক্ষার্থীদের করোনার টিকা দিতে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার দুপুর ১২টায় শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। এ সময় টিকা নেওয়া প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ১৬০ টাকা করে আদায় করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোট এক হাজার ৫০০ শিক্ষার্থীকে এই টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। সে হিসাবে মোট দুই লাখ ৪০ হাজার টাকা তোলা হয়েছে শিক্ষার্থীদের কাছ থেকে।

স্বাস্থ্য বিভাগ বলছে, আর্থিক বিষয়ে স্বাস্থ্য বিভাগের কোনো সম্পৃক্ততা নেই। তবে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা স্বীকার করেন যে খাওয়া ও যাতায়াত খরচ বাবদ কিছু টাকা নেওয়া হচ্ছে।

টাকা নেওয়ার কথা স্বীকার করে পাতাখালী ফাজিল মাদরাসার সহকারী শিক্ষক আতিকুল্লাহ্ বলেন, ‘এক হাজার টাকা নওয়াবেকী মাদরাসার অধ্যক্ষ মাওলানা ওহিদুজ্জামান খরচ বাবদ নিয়েছেন। বাকি সব টাকা তাঁর কাছে আছে।’ 

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অজয় কুমার সাহা বলেন, স্বাস্থ্য বিভাগ থেকে কোনো টাকা নেওয়া হচ্ছে না। আর্থিক কোনো কিছুর সঙ্গে স্বাস্থ্য বিভাগের কোনো সম্পৃক্ততা নেই। তাঁরা শুধু ফাইজারের প্রথম ডোজ করোনা টিকা সরবরাহ করছেন। আর তা স্বাস্থ্যকর্মী দিয়ে প্রদান করছেন। টাকা নেওয়ার বিষয়ে ওই সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা বলতে পারবেন।

এ ব্যাপারে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াত বলেন, আর্থিক সুবিধা নিয়ে টিকা দেওয়ার বিষয়টি তিনি শুনেছেন। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।



সাতদিনের সেরা