kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

বেনাপোল সীমান্তে ১২টি সোনার বারসহ আটক ২

উদ্ধার করা সোনার দাম ৯০ লাখ ৪০ হাজার টাকা

বেনাপোল প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরের বেনাপোল সীমান্তে ১২টি সোনার বারসহ দুই পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় পাচারকাজে ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করেন তাঁরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তে এ ঘটনা ঘটে।

আটক লিটন মিয়া (২৮) বেনাপোল পোর্ট থানার পুটখালী পশ্চিমপাড়া গ্রামের মোক্তার আলীর ছেলে। আর শাহজাহান মণ্ডল (৩২) একই থানার পুটখালী দক্ষিণপাড়া গ্রামের আলী কদরের ছেলে। তাঁরা দীর্ঘদিন ধরে অপরাধমূলক বিভিন্ন ধরনের কাজ করে আসছিলেন বলে জানায় স্থানীয় লোকজন।

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনজুর-ই-এলাহী জানান, গতকাল দুপুরে খুলনা ২১ ব্যাটালিয়নের পুটখালী বিওপির টহলদল পুটখালী মসজিদ বাড়ি বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি মোটরসাইকেল আটক করে। পরে মোটরসাইকেল আরোহী লিটন মিয়া ও শাহজাহান মণ্ডলের দেহ তল্লাশি করে ১২টি সোনার বার উদ্ধার করা হয়। লেফটেন্যান্ট কর্নেল মনজুর-ই-এলাহী আরো জানান, উদ্ধার করা সোনার ওজন এক কেজি ৪০০ গ্রাম। এর আনুমানিক মূল্য ৯০ লাখ ৪০ হাজার ৭৭৮ টাকা। এ ঘটনায় সোনাপাচার আইনে মামলা দিয়ে পাচারকারী লিটন মিয়া ও শাহজাহান মণ্ডলকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।



সাতদিনের সেরা