kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা

ব্যবসায়ীদের বিরুদ্ধে চক্রান্তকারীদের দ্রুত গ্রেপ্তার দাবি

প্রিয় দেশ ডেস্ক   

৯ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্যবসায়ীদের বিরুদ্ধে চক্রান্তকারীদের দ্রুত গ্রেপ্তার দাবি

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার পরিকল্পনাকারীদের গ্রেপ্তারের দাবিতে গতকাল খুলনা নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন ও সমাবেশ। ছবি : কালের কণ্ঠ

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে গতকাল সোমবারও ঢাকার বাইরে ১৪ জায়গায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, কৃষক, শ্রমিকদের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন এবং উপকারভোগী অসহায় মানুষ এসব কর্মসূচি পালন করে। বসুন্ধরার এমডিকে হত্যার নির্দেশদাতা চট্টগ্রামের পটিয়ার সংসদ সদস্য, হুইপ সামশুল হক চৌধুরী ও তাঁর ছেলে শারুন চৌধুরীসহ এই চক্রে জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানায় তারা।

কর্মসূচিতে বক্তারা বলেন, বসুন্ধরা বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ।

বিজ্ঞাপন

এর ব্যবস্থাপনা পরিচালককে হত্যাচেষ্টা মানে ব্যবসায়ীদের ওপর হামলা। ওই চক্রান্তকারীরা দেশের অর্থনীতিকে বিপর্যস্ত করার পাঁয়তারা করছে। এরা ব্যবসায়ীদের শত্রু। বক্তারা অবিলম্বে এই হত্যাচেষ্টার ষড়যন্ত্রে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

খুলনা, ময়মনসিংহ, রংপুর, বগুড়া, যশোর, কুষ্টিয়া, পাবনা, নাটোর, জামালপুর, নোয়াখালী, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ,  নারায়ণগঞ্জ ও সোনারগাঁয় এসব বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে।  

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যার পরিকল্পনায় যুক্ত সন্দেহে গত শুক্রবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদরাসা ও এতিমখানা থেকে সাইফুল ইসলাম সাদ (২৩) নামের এক যুবককে আটক করে পুলিশ। আটক সাদের বাড়ি চট্টগ্রামের পটিয়ায়।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন সংশ্লিষ্ট এলাকার নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা। ]



সাতদিনের সেরা