kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

এখনো ক্লাসে ফেরেনি ঘাটাইলের ২৬০৮ শিক্ষার্থী

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি   

২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এখনো ক্লাসে ফেরেনি ঘাটাইলের ২৬০৮ শিক্ষার্থী

করোনার কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর থেকে খোলা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এখনো ক্লাসে ফেরেনি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার মাধ্যমিক স্তরের দুই হাজার ৬০৮ শিক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তথ্য অনুযায়ী, ঘাটাইল উপজেলায় মাধ্যমিক বিদ্যালয় ৬১টি ও মাদরাসা রয়েছে ৩২টি। করোনার কারণে বিদ্যালয় বন্ধ হওয়ার আগে ২০২০ সালে উপজেলার মোট ৯৭টি মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা ছিল ৩৭ হাজার। কিন্তু এখন শিক্ষার্থীর সংখ্যা অনেকটা কমে গেছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দুই মাস পার হলেও এখনো ক্লাসে ফেরেনি দুই হাজার ৬০৮ শিক্ষার্থী। শতকরা হিসাবে ক্লাসে না ফেরা শিক্ষার্থীর হার ৭ শতাংশ।

শেখ ফজিলাতুন নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিউটি বেগম বলেন, ক্লাসে না আসা শিক্ষার্থীর মধ্যে বেশির ভাগই ছাত্রী। মূলত বাল্যবিয়ের কারণে বিদ্যালয়ে আসছে না তারা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের কিভাবে ক্লাসে ফেরানো যায়—সে বিষয়ে প্রতিষ্ঠানের প্রধানদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন বলেন, বিষয়টি নিয়ে এরই মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে সভা হয়েছে। শিক্ষার্থীর বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করে—সে অনুসারে শিক্ষকদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা