kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রামে বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ২

চট্টগ্রাম নগরের বায়েজিদ থানার বালুচরা এলাকায় গতকাল একটি বাসায় বিস্ফোরণে দগ্ধ দুজন হাসপাতালে ভর্তি। বিস্ফোরণের কারণ অনুসন্ধানে একজনের কাছ থেকে তথ্য নিচ্ছেন পুলিশ সদস্য। ছবি : কালের কণ্ঠ

চট্টগ্রাম নগরের বায়েজিদ থানার বালুচরা এলাকায় একটি বাসায় বিস্ফোরণে একজন মারা গেছেন। গুরুতর দগ্ধ দুজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই নির্মাণ শ্রমিক। গতকাল সকালে বালুচরার তুফান রোড এলাকায় কাশেম কলোনির একটি তিনতলা ভবনের নিচতলায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মো. ফারুক (২৩)। তিনি থাই অ্যালুমিনিয়ামের মিস্ত্রি। চট্টগ্রাম কলেজ পূর্ব গেইট চন্দপুরা এলাকার দানার বাপের বাড়ির বাসিন্দা। তাঁর বাবার নাম রবিউল ইসলাম। গুরুতর দগ্ধ দুজন হলেন—রাজমিস্ত্রি ফোরকান উল্লাহ (৫৫) ও মো. কালাম (৩০)। তাঁদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের চকলাপুর ও কাইটাপাড়া এলাকায়। এ ঘটনায় আরো কয়েকজন পথচারী আহত হলেও তাঁদের হাসপাতালে যেতে হয়নি।

কাশেম কলোনির ওই তিনতলা ভবনটির তৃতীয় তলায় মাদরাসা এবং দ্বিতীয় তলায় মসজিদ। নিচতলায় ব্যাচেলর বাসার ১৪টি কক্ষে লোকজন ভাড়া থাকে। ভবন মালিকের ছেলে মো. আলম জানিয়েছেন, যে কক্ষে বিস্ফোরণ হয়েছে সেখানে ফোরকান ও কালাম ১০ বছরের বেশি সময় ধরে আছেন।

বায়েজিদ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টাফ অফিসার কবির হোসেন বলেন, সকাল পৌনে ১১টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পাইপলাইনের গ্যাস থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।



সাতদিনের সেরা