kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

রংপুর মেডিক্যাল কলেজ

প্রণোদনার দাবিতে নার্সদের বিক্ষোভ

রংপুর অফিস   

১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রণোদনার দাবিতে নার্সদের বিক্ষোভ

করোনাকালীন প্রণোদনার টাকার দাবিতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তারা বিক্ষোভ ও পরিচালকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেছেন। গতকাল রবিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত হাসপাতাল ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করা হয়। তিন ঘণ্টা ধরে চলা এই কর্মসূচিতে অনেকটাই ভেঙে পড়ে হাসপাতালের স্বাস্থ্যসেবা। তবে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ও হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে দুপুরে কর্মসূচি প্রত্যাহার করেন আন্দোলনকারীরা।

রংপুর মেডিক্যাল নার্সেস পরিষদের সভাপতি ফোরকান আলী জানান, গত বছর জীবন বাজি রেখে করোনা দুর্যোগ মোকাবেলা করলেও প্রণোদনা বাবদ এক হাজার চারজন নার্সিং কর্মকর্তার দুই মাসের বেসিক সমমানের এক কোটি ১২ লাখ টাকা এখনো দেওয়া হয়নি। এ নিয়ে হাসপাতাল পরিচালককে একাধিকবার অবগতি করলেও ইচ্ছাকৃতভাবে তিনি চেকে স্বাক্ষর করছেন না। অথচ চিকিৎসক ও কর্মচারীদের প্রণোদনার টাকা অনেক আগেই তোলা হয়েছে। নার্সদের সঙ্গে পরিচালক বৈষম্যমূলক আচরণ করেছেন বলেও অভিযোগ করেন তিনি।

অন্যদিকে নার্সিং কর্মকর্তারা প্রণোদনার টাকা না পাওয়ার বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, মন্ত্রণালয় থেকে টাকা বরাদ্দের পরিপত্র পেলেও স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুমোদন না পাওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে।



সাতদিনের সেরা