kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়

হলের দুয়ার খুলল দেড় বছর পর

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হলের দুয়ার খুলল দেড় বছর পর

হলে প্রবেশের আগে ফরম পূরণ

করোনাভাইরাস পরিস্থিতিতে দেড় বছর বন্ধ থাকার পর অবশেষে খুলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। গতকাল রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আবাসিক হলগুলোর পক্ষ থেকে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এর পরই শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে শুরু করেন। আগামী বুধবার থেকে শিক্ষার্থীদের সশরীর উপস্থিতিতে ক্লাস শুরু হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য গোলাম সাব্বির সাত্তার। শিক্ষার্থীদের বরণকালে তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে দিকনির্দেশনা দেন। হলে প্রবেশের সময় প্রত্যেক শিক্ষার্থীকে গোলাপ ফুল, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও চকোলেট দেওয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য সুলতান-উল-ইসলাম টিপু, উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার মো. আবদুস সালাম, হল প্রাধ্যক্ষ মো. রওশন জাহিদ ও আবাসিক শিক্ষকরা, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর ও জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. আজিজুর রহমান উপস্থিত ছিলেন।

সার্বিক বিষয়ে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক জুলকার নায়েন বলেন, ‘শিক্ষার্থীরা দীর্ঘদিন পর হলে ফিরতে পেরেছে। বিষয়টি আনন্দের। আমরা শিক্ষার্থীদের হলে অবস্থানের জন্য তাদের স্বাস্থ্যবিধির বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি।’

উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ও আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়। পরে গত ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত এক সভায় হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।



সাতদিনের সেরা