kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

সেই স্বাস্থ্যকর্তাকে কারণ দর্শাও

নাটোর প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সেই স্বাস্থ্যকর্তাকে কারণ দর্শাও

নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহার বিরুদ্ধে কেন বিভাগীয় মামলা করা হবে না, তা জানতে চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের উপপরিচালক কামরুন নাহারের পাঠানো এমন একটি চিঠি গত ৪ অক্টোবর নাটোরের সিভিল সার্জনের কাছে পৌঁছে।

ওই চিঠিতে বলা হয়, কালের কণ্ঠে গত ২৪ জুলাই ‘স্বাস্থ্যকর্তার পকেটে টিকার টাকা’ শিরোনামে প্রকাশিত সংবাদের পর সিভিল সার্জনের তিন সদস্যের গঠিত তদন্ত কমিটি দুর্নীতির প্রমাণ পেয়েছে।

এখানে উল্লেখ করা যেতে পারে, সিভিল সার্জনের তদন্ত প্রতিবেদনে নানা গরমিল থাকায় এ নিয়ে গত ১৭ সেপ্টেম্বর ‘তদন্ত প্রতিবেদনের ময়নাতদন্ত’ শিরোনামে আরেকটি প্রতিবেদন ছাপা হয়।

কর্মস্থলে থাকেন না

এদিকে হাসপাতাল সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রতন কুমার সাহার জন্য একটি কোয়ার্টার থাকলেও তিনি সেখানে বসবাস করেন না। নাটোর আধুনিক সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা নাজমুস সাকিবের নামে বরাদ্দ ফ্লাটে বসবাস করেন। এ কারণে নাটোর থেকে তিনি প্রতিদিন সরকারি গাড়ি ব্যবহার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়াত করেন। ফলে তেল খরচ বাবদ হচ্ছে টাকার অপচয়। এ ছাড়া সরকারি গাড়ি ব্যবহার করেই তিনি বিভিন্ন প্রাইভেট চেম্বারে রোগী দেখেন।

এসব বিষয়ে নাটোরের সিভিল সার্জন বলেন, ‘উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে হাসপাতালের স্টাফ কোয়ার্টারে থাকা বাধ্যতামূলক।’

অভিযোগ অস্বীকার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহা বলেন, ‘আমি কিছুটা অসুস্থ।’



সাতদিনের সেরা