kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

স্কুল জুতা না পরায় শিক্ষার্থীদের শাস্তি

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি    

২৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্কুল ড্রেসের সঙ্গে মিল রেখে জুতা না পরায় বিভিন্ন শ্রেণিকক্ষ থেকে শতাধিক শিক্ষার্থীকে বের করে দেন বাগেরহাটের মোংলার সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তা। গতকাল মঙ্গলবার সকাল ৯টায় শ্রেণিকক্ষে প্রবেশ করে সব শিক্ষার্থীদের ড্রেস ও জুতা চেক করে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় সবার স্কুল ড্রেস থাকলেও অনেকের পায়ে স্কুল জুতা ছিল না। এতে রেগে গিয়ে শতাধিক শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে বের করে দেন প্রধান শিক্ষক।

বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কুদ্দুস এসে প্রধান শিক্ষককে শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়ার নির্দেশ দেন। তবে এ নিয়ে সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি প্রধান শিক্ষক জয়ন্ত এন্ড্রু কস্তা। নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক বলেন, প্রধান শিক্ষক নতুন যোগদান করার পর নিজের ইচ্ছামতো সব সিদ্ধান্ত নিচ্ছেন। তিনি করোনাকালীন মানবিক দিকগুলো যেন ভুলে গেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার জানান, খবরটি শুনে তাৎক্ষণিক শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফিরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষও যথাযথভাবে নির্দেশ পালন করে শিক্ষার্থীদের ডেকে ক্লাসে বসিয়েছে। একই সঙ্গে প্রধান শিক্ষকও তাঁর ভুল বুঝতে পেরেছেন। 



সাতদিনের সেরা