kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

ধুনট-আত্রাই

১৬৪ বস্তা সরকারি চাল জব্দ

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

২৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ার ধুনটে ১২০ বস্তা সরকারি চাল জব্দের ঘটনায় ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা ফরহাদ হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে এই মামলা করা হয়। এতে দুজনকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল দুপুরে আদালতের মাধ্যমে তাঁদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সোমবার রাতে দিঘলকান্দি বাজার এলাকা থেকে তাঁদের আটক করা হয়েছিল।

মামলা সূত্রে জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সোমবার দিঘলকান্দি বাজার এলাকায় সরকারি ডিলারের মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি করা হয়। কিন্তু কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে সেদিন রাতে একই এলাকা থেকে ভটভটিতে ১২০ বস্তা চাল বোঝাই করে পাচারের চেষ্টা করা হচ্ছিল।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তিন হাজার ৬০০ কেজি (১২০ বস্তা) চাল জব্দ করে। এ সময় ভটভটিচালক মঞ্জু মণ্ডল ও আরিফ হোসেনকে আটক করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী এ ঘটনার সঙ্গে আরো আটজনের জড়িত থাকার প্রমাণ পায় পুলিশ। এ ব্যাপারে ধুনট থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমীন খান গতকাল সকালে মামলা করেন। এতে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও চৌকিবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ফরহাদসহ ১০ জনকে আসামি করা হয়। এ মামলায় আরিফ ও মঞ্জুকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল দুপুরে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, চাল কেলেঙ্কারির মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ছাড়া এই অসাধু চক্রের সঙ্গে আরো কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে নওগাঁর আত্রাইয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৪ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) চাল জব্দ করা হয়েছে। গতকাল বিকেলে মদনডাঙ্গা গ্রামের নয়ন প্রামাণিকের বাড়ি থেকে চালগুলো জব্দ করে থানায় নেওয়া হয়। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইকতেখারুল ইসলাম।



সাতদিনের সেরা