kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ঈশ্বরদীতে স্কুল বন্ধ, হবে আ. লীগের সম্মেলন!

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাবনার ঈশ্বরদীতে আগামীকাল বুধবার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। এ জন্য সেদিন স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন প্রধান শিক্ষক। এ নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

কয়েকজন শিক্ষক বলেন, করোনার কারণে অনেক দিন স্কুল বন্ধ ছিল। সামনে এসএসসিসহ অন্য পরীক্ষা আছে। এ অবস্থায় স্কুল বন্ধ করে সম্মেলন করাটা অযৌক্তিক। সম্মেলনটি যদি স্কুল বন্ধের বা ছুটির দিনে করা হতো তা-ও কথা ছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা জানান, শুরুতে সম্মেলনটি ঈমান কমিউনিটি সেন্টারে করার কথা ছিল। সে অনুযায়ী পোস্টারও ছাপা হয়েছিল, কিন্তু ‘শেষ মুহূর্তে’ সংসদ সদস্য (এমপি) নুরুজ্জমান বিশ্বাস সম্মেলন করার জন্য আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের মাঠ নির্ধারণ করেন। ২০০৪ সালে এই মাঠে অনুষ্ঠিত সম্মেলনে তাঁকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে প্রথমবারের মতো সরানো হয়। একই মাঠে ২০১৩ সালে অনুষ্ঠিত সম্মেলনে তাঁকে আসতেই দেওয়া হয়নি। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু অভিযোগ করেন, ‘এমপি নুরুজ্জমান বিশ্বাস প্রতিহিংসাপরায়ণ হয়ে উঠেছেন। নেতাকর্মীদের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই এমপি একক সিদ্ধান্তে যা ইচ্ছা, তা-ই করে চলেছেন।’



সাতদিনের সেরা