kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

কারখানায় আগুন লাগার গুজব

জলঢাকায় আতঙ্কে অর্ধশত শ্রমিক আহত

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীর জলঢাকায় একটি কৃত্রিম চুল কারখানায় আগুন লাগার গুজবে তাড়াহুড়া করে বের হতে গিয়ে অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর সাতজনকে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। একজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, পৌর শহরের প্রাণকেন্দ্র মাথাভাঙ্গা এলাকায় সম্প্রতি মিলিয়ন গোল্ড লিমিটেড ইউনিট-১ নামের একটি কৃত্রিম চুল কারখানা চালু করা হয়। এতে কাজ করছে ছয় শতাধিক শ্রমিক। এলাকাবাসী জানায়, গত শনিবার সন্ধ্যায় কারখানাটিতে আকস্মিক চিৎকার-চেঁচামেচি শোনা যায়। এ সময় দেখা যায়, সেখানকার শ্রমিকরা চারদিকে ছোটাছুটি করছে। কারখানায় কর্মরত শিশু শ্রমিক জেরিন বলে, ‘কেউ বলছে দেয়াল ভেঙে পড়ছে। আবার কেউ বলছে আগুন লেগেছে। এতে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। জীবন বাঁচাতে দ্রুত বের হতে থাকি। এ সময় বিদ্যুৎ চলে যায়। এতে পায়ের নিচে পড়ে অনেকেই আহত হয়।’

বিষয়টি নিয়ে মিলিয়ন গোল্ড লিমিটেড ইউনিট-১-এর জিএম মেজর (অব.) ফেরদৌসের মোবাইল নম্বরে একাধিকবার কল করেও তাঁকে পাওয়া যায়নি। তবে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আরিফ হাসনাত বলেন, এ ঘটনায় শারমীন নামের এক রোগীর দীর্ঘ সময়ে জ্ঞান না ফিরলে তাঁকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা