kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

নড়াইলে সাংবাদিক হয়রানির প্রতিবাদ

পুলিশের সংবাদ বয়কট ঘোষণা

নড়াইল প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নড়াইলে পুলিশের হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা। মানববন্ধনে হয়রানি বন্ধ না হলে লাগাতার কর্মসূচিসহ পুলিশের সব ধরনের খবর বয়কটের ঘোষণা দেন সাংবাদিক নেতারা। ‘নড়াইলের সাংবাদিক সমাজ’-এর ব্যানারে গতকাল শুক্রবার সকাল ১১টায় নড়াইল প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নড়াইল প্রেস ক্লাবের সভাপতি এনামূল কবির টুকু, সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু, সাংবাদিক কার্ত্তিক দাস, কাজী হাফিজুর রহমান, মলয় কান্তি নন্দি, কালিয়া প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ওমর ফারুক প্রমুখ। একই ইস্যুতে আজ (শনিবার) লোহাগড়ায় ও আগামীকাল রবিবার কালিয়া উপজেলায় মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে স্বারাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

এর আগে গত ২২ সেপ্টেম্বর ‘নড়াইলে পুলিশের হয়রানি প্রতিবাদে ইজি বাইক চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা’ শিরোনামে নড়াইলনিউজ২৪ডটকম-এ সংবাদ প্রকাশিত হয়। এই খবরে ক্ষিপ্ত হয় পুলিশ। এ ঘটনায় পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের নির্দেশে সদর থানা ও ডিবি পুলিশের দুটি দল দেশ টেলিভিশনের নড়াইল জেলা প্রতিনিধি ও নড়াইলনিউজ২৪ডটকমের সম্পাদক শরিফুল ইসলাম বাবলুর বাড়িতে গভীর রাতে হানা দেয়। ঘটনার পর থেকে পুলিশের হয়রানি ও আটকের আতঙ্কে সাংবাদিক শরিফুল ইসলাম বাবলু বাড়িতে থাকতে পারছেন না বলে জানান তাঁর পরিবারের সদস্যরা।

এ ব্যাপারে পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, ‘সাংবাদিক বাবলুর বাড়িতে কোনো পুলিশ পাঠানো হয়নি। এখানে সাংবাদিককে হয়রানি করার মতো কোনো ঘটনাই ঘটেনি। বরং ইজি বাইক চালানোর ঘটনা নিয়ে করা নিউজে পুলিশকে হেয় করা হয়েছে।’



সাতদিনের সেরা