kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

কুষ্টিয়ায় সাবরেজিস্ট্রার হত্যা

চার আসামির মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

২২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুষ্টিয়ায় সাবরেজিস্ট্রার নুর মোহাম্মদ হত্যা মামলায় চার আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ সময় আরেকজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়। গতকাল মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক তাজুল ইসলাম এই রায় ঘোষণা করেন। এ সময় সব আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন জেলার কুমারখালীর গট্টিয়ার সাইদুল ইসলাম, একই উপজেলার বানিয়াপাড়ার মশিউল আলম ওরফে বাবুল, খোকসার মাঠপাড়ার ফারুক হোসেন ও শহরের হাউজিং এলাকার কামাল শেখ। এ ছাড়া মনোয়ার হোসেন ওরফে ডাবলুকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, নুর মোহাম্মদ কুষ্টিয়া শহরের বাবর আলী গেটে ভাড়া বাসায় থাকতেন। ২০১৮ সালের ৯ অক্টোবর রাতে সেই বাসায় গিয়ে তাঁকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। খবর পেয়ে পুলিশ রান্নাঘর থেকে নুর মোহাম্মদের লাশ উদ্ধার করে। পরদিন ১০ অক্টোবর তাঁর ভাই কামরুজ্জামান অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে কুষ্টিয়া সদর মডেল থানায় মামলা করেন। এরপর পুলিশ আসামিদের চিহ্নিতের পর গ্রেপ্তার করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যার বিষয়টি স্বীকার করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৯ সালের ১৮ জানুয়ারি পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে।



সাতদিনের সেরা