kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

চকরিয়া পৌর নির্বাচন

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে নৌকা প্রার্থীর মামলা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে নাগরিক কমিটির (স্বতন্ত্র) প্রার্থী জিয়াবুল হক ও তাঁর ১৬ কর্মীর নামে মামলা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী আলমগীর চৌধুরী গত সোমবার রাতে থানায় মামলাটি করেন।

এজাহারে বাদী অভিযোগ করেছেন, সোমবার দুপুর দেড়টায় ৯ নম্বর ওয়ার্ডে প্রচার চালাচ্ছিলেন তাঁর তিন কর্মী। স্বতন্ত্র প্রার্থী সদলবলে তাঁদের ওপর হামলা চালান। এতে তাঁরা আহত হন। তাঁদের কাছ থেকে টাকা ও মোবাইল ফোন লুট করেন আসামিরা। এ ঘটনার পর নৌকার সমর্থকরা লাঠিসোঁটা ও ঝাড়ু হাতে নিয়ে উপজেলা পরিষদ ও পৌর শহরের চিরিঙ্গায় মিছিল বের করলে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ইভিএম পদ্ধতিতে আগামী সোমবার এখানে ভোট। মেয়র পদে অন্য দুই প্রার্থী হলেন জাতীয় পার্টির মনোহর আলম ও আরেক স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ফয়সাল উদ্দিন সিদ্দিকী। সোমবার বিকেলে নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে নৌকার প্রার্থীসহ আওয়ামী লীগ নেতারা জিয়াবুলকে উদ্দেশ করে উসকানিমূলক বক্তব্য দেন।

অন্যদিকে জিয়াবুল হক দাবি করেন, ফাঁসিয়াখালী ইউনিয়ন থেকে ৯ নম্বর ওয়ার্ডে গিয়ে নারীদের উত্ত্যক্ত করার সময় সবুজকে গণপিটুনি দেয় জনতা। গতকাল বিকেলে তাঁর পক্ষে সংবাদ সম্মেলন করা হয়। এখানে মীরাক্কেল তারকা কমর উদ্দিন আরমান বলেন, ‘পুলিশ আসামি ধরার নামে জিয়াবুলের কর্মীদের বাড়িঘরে অভিযান চালাচ্ছে। এতে ভোটারদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। নির্বাচনের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ ফিকে হয়ে পড়েছে।’

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘আসামি গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।’



সাতদিনের সেরা