kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

লাশ নিয়ে বগুড়ায় সড়ক অবরোধ

উত্তরা পূর্ব থানায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



লাশ নিয়ে বগুড়ায় সড়ক অবরোধ

পুলিশি হেফাজতে ট্রাকচালক লিটনের মৃত্যুকে হত্যা দাবি করে বিচার চেয়ে গতকাল আন্তজেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন বগুড়া-ঢাকা মহাসড়কের ভবের বাজারে অবরোধ করে। ছবি : কালের কণ্ঠ

উত্তরা পূর্ব থানা হেফাজতে ট্রাকচালকের মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে লাশ নিয়ে মহাসড়ক অবরোধ করা হয়েছে।

গতকাল বুধবার সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শহরের বগুড়া-রংপুর মহাসড়কের ভবেরবাজার এলাকায় আন্ত জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন এই অবরোধ করে। মারা যাওয়া ট্রাকচালকের নাম লিটন প্রামাণিক। তিনি বগুড়ার কাহালু উপজেলার পাল্লাপাড়ার বাসিন্দা।

আন্ত জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা বলেন, পুলিশ হেফাজতে নির্যাতন করে লিটনকে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করতে হবে।

তাদের দাবি, লিটন ট্রাকে করে গত ৩০ জুলাই চট্টগ্রাম থেকে চাল নিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় সরকারি গুদামের উদ্দেশে রওনা হন। পথে ঢাকা উত্তরা পূর্ব থানা এলাকায় তিনি তাঁর ট্রাকটি রাস্তার পাশে দাঁড় করিয়ে একটি দোকানে যান। সেখান থেকে র‌্যাব সদস্যরা তাঁকে আটক করে উত্তরা পূর্ব থানায় সোপর্দ করেন।

তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, উত্তরার বিজিবি মার্কেট এলাকা থেকে গত শনিবার পাঁচ হাজার ৮০০ ইয়াবাসহ আটক করে র‌্যাব থানায় সোপর্দ করে লিটনকে। পরদিন আদালতে তোলা হয় তাঁকে। আদালত দুই দিনের রিমাণ্ড মঞ্জুর করেন। সোমবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্ত কর্মকর্তা। রাতের কোনো এক সময় তিনি কম্বল কেটে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

এদিকে অবরোধ চলাকালীন সমাবেশে আন্ত জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের জেলা সভাপতি আব্দুল মান্নান মণ্ডল চালকের মৃত্যুকে ‘হত্যা’ উল্লেখ করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান। তিনি বলেন, ‘হত্যাকাণ্ডে জড়িত পুলিশ সদস্যদের অপসারণসহ শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। যদি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা না নেয়, তাহলে দেশব্যাপী কঠোর আন্দোলনের ডাক দেব। এ জন্য পরিবহন সেক্টরে অচলাবস্থার সৃষ্টি হলে এর দায়-দায়িত্ব প্রশাসনকেই নিতে হবে।’

বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ বলেন, ‘এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার না হলে আগামী ৭ আগস্টের পর উত্তরাঞ্চলের ১৬ জেলাসহ সারা দেশব্যাপী কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।’

সমাবেশে আরো বক্তব্য দেন জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল, আন্ত জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন বগুড়ার সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিল, কার্যকরী সভাপতি রাসেল মণ্ডল, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেনসহ আরো অনেকে।



সাতদিনের সেরা