kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

সাংস্কৃতিক জোটের নামে লাখ টাকা লোপাট

বানারীপাড়া

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি   

২ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালের বানারীপাড়া উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নামে লাখ টাকা বরাদ্দ নিয়ে লোপাটের অভিযোগ উঠেছে। বরিশাল জেলা পরিষদ থেকে ২০১৬-১৭ অর্থবছরে সংগঠনের নামে ওই টাকা বরাদ্দ দেওয়া হয়।

সম্প্রতি ফেসবুকে একটি ছবি ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান ফকিরদের মালিকানাধীন ভবনের দ্বিতীয় তলার একটি ভাড়াটিয়া কক্ষের দরজার নিচের অংশে নামফলক সাঁটানো। ওই নামফলকে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও অনুশীলন সাংস্কৃতিক সোসাইটির নাম রয়েছে। প্রকল্প সভাপতি হিসেবে উপজেলা সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দিন আহমদ কিসলুর নাম রয়েছে।

এ ঘটনায় গত শনিবার বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা ও সাংগঠনিক সম্পাদক সুজন হালদার স্বাক্ষরিত সংগঠনের একটি চিঠিতে জানান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সরকারি কিংবা বেসরকারি প্রকল্পের ঠিকাদারি/প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান নয়। এই সংগঠনের নাম ভাঙিয়ে শরীফ উদ্দিন আহমদ কিসলু লাখ টাকার একটি প্রকল্পের সভাপতি হন। কেবল নামফলক সাঁটিয়ে বরাদ্দের ওই টাকা কী করেছেন, তা স্পষ্ট নয়। এ বিষয়ে অনুসন্ধান করে বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক (ডিডি এলজি) মো. শহীদুল ইসলাম বলেন, ‘এসংক্রান্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’



সাতদিনের সেরা