kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

হবিগঞ্জ সদর হাসপাতাল

অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু

হবিগঞ্জ প্রতিনিধি   

৩১ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জের ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। অনেক রোগীকে বাধ্য হয়ে বাইরে থেকে অক্সিজেন কিনতে হচ্ছে।

গতকাল দুপুরে ওই হাসপাতালে গিয়ে দেখা যায়, শ্বাসকষ্ট নিয়ে এক নারী হাসপাতালে আসেন। তাঁর স্বজনরা বাইর থেকে অক্সিজেন লাগিয়েই রোগীকে এখানে নিয়ে এসে ভর্তি করেন। হাসপাতালে রোগী মারা যাওয়ার বিষয়ে আতঙ্ক বিরাজ করছে। এ কারণে স্বাভাবিক অবস্থার চেয়ে সেখানে রোগী কম।

গত বৃহস্পতিবার সকালে বাহুবল উপজেলার মিরপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের স্ত্রী রিতা বেগম মারা যান। তাঁর পরিবারের দাবি, প্রয়োজনীয় চিকিৎসাসেবা না পেয়ে এই মৃত্যুর ঘটনা ঘটেছে। রিতা বেগমের ছোট ছেলে পাবেল মিয়া বলেন, ‘বেশ কয়েক দিন ধরে তাঁর মা শ্বাসকষ্টসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। বৃহস্পতিবার সকালে হাসপাতালে নিয়ে এলে তাঁকে ভর্তি করা হয়, কিন্তু কোনো চিকিৎসাসেবা প্রদান করা হয়নি। শ্বাসকষ্ট বাড়লে অক্সিজেন দেওয়ার জন্য আমরা সেখানকার কর্তব্যরতদের অনুরোধ করি, কিন্তু অক্সিজেন না পেয়ে দুপুরের দিকে আমার মায়ের মৃত্যু হয়।’

করোনা ওয়ার্ডে ভর্তি থাকা মাধবপুর উপজেলার দুর্গাপুর গ্রামের রহমত আলী অভিযোগ করেন, তিনি সময়মতো অক্সিজেন পাচ্ছেন না।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আব্দুল মুমিন বলেন, ‘আমাদের ছোট সিলিন্ডারের সংকট রয়েছে। তবে এই সংকট সমাধান করার চেষ্টা চলছে।’

হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. কায়সার রহমান জানান, প্রয়োজনের তুলনায় অক্সিজেনের সংকট রয়েছে।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা চার হাজার ৪৫১। সুস্থ হয়েছে দুই হাজার ৪৫৭ জন। এ ছাড়া আক্রান্ত হয়ে মারা গেছে ৩০ জন।



সাতদিনের সেরা