kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

নড়াইলে ছাত্রলীগের কমিটি নিয়ে বিতর্ক

নড়াইল প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৯ বছর পরে গঠিত নড়াইলের লোহাগড়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি নিয়ে তুমুল বিতর্কের মুখে—তা স্থগিত করা হয়েছে। সেই সঙ্গে জেলা কমিটির কার্যক্রমও সাময়িকভাবে স্থগিত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত ২৬ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশিত হয়। এর আগে ২৫ জুলাই রাতে নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মারুফ হোসাইনকে লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সজীব মুসল্লীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। একই সঙ্গে আব্দুল্লাহ আল মামুনকে সভাপতি ও নাইমুর রহমান আরমানকে সাধারণ সম্পাদক করে লোহাগড়া পৌর ছাত্রলীগের কমিটি ঘোষিত হয়।

এর আগে গত ১৫ জুন ফেসবুকে মদের বোতল হাতে উল্লাস করার অভিযোগে মারুফ হোসাইনকে জেলা ছাত্রলীগের সহসভাপতি পদ থেকে বাদ দেয় কেন্দ্রীয় কমিটি। অথচ এর এক মাসের মাথায় তাঁকে লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি করা হয়। এতে ক্ষুব্ধ হন স্থানীয় নেতাকর্মীরা। এরপরই কমিটি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম বলেন, ‘কেন্দ্রীয় কমিটিকে ভুল বুঝিয়ে একটি অংশ কমিটি স্থগিত করেছে।

অন্যদিকে জেলা কমিটির কর্মকাণ্ড সাময়িক স্থগিত করা হলেও অল্প কিছুদিনের মধ্যেই সব ঠিক হয়ে যাবে।’



সাতদিনের সেরা