kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

কুষ্টিয়ায় আরো ১৯ জনের মৃত্যু

লকডাউনেও থামছে না সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুষ্টিয়ায় লকডাউনেও করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে না। বরং দিন দিন সংক্রমণ আরো বেড়েই চলেছে। গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে আরো ১৯ রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৫ জন করোনা পজিটিভ এবং চারজন উপসর্গ নিয়ে মারা গেছে।

এ নিয়ে ১৫ জুলাই থেকে গত ১১ দিনে করোনায় কুষ্টিয়ায় ১৫৬ জনের মৃত্যু হলো। এর আগে ১ থেকে ১৪ জুলাই ১৪ দিনে ১৯৯ জনের মৃত্যু হয়েছিল। গত বছর ২২ এপ্রিল কুষ্টিয়ায় প্রথম করোনা শনাক্তের পর গতকাল ২৫ জুলাই পর্যন্ত এ জেলায় মোট ৪৯৪ জন মারা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৮৪১ জনের নমুনা পরীক্ষায় ২৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।

২৫০ শয্যার কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আশরাফুল আলম জানান, স্বাস্থ্যবিধি না মানায় করোনা আক্রান্তের সংখ্যা এবং শেষ সময়ে হাসপাতালে আসায় মৃত্যু বেড়েই চলেছে। হাসপাতালে প্রতিদিনই নতুন রোগী আসছে। গতকাল পর্যন্ত এই হাসপাতালে করোনা শনাক্ত হয়ে ১৪৮ জন এবং উপসর্গ নিয়ে ৬০ জনসহ ভর্তি আছে ২০৮ রোগী। এদের বেশির ভাগই অক্সিজেন দিতে হচ্ছে। এর বাইরে উপজেলা হাসপাতালগুলোতেও আরো শতাধিক রোগী ভর্তি আছে বলে তিনি জানান।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম জানান, জেলায় এ পর্যন্ত ৮২ হাজার ৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৩ হাজার ১৯৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে ৯ হাজার ৬৫ জন। তবে মারা গেছে প্রায় ৫০০ জন।



সাতদিনের সেরা