kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

হটস্পট এখন রংপুর

২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু শনাক্ত ৯২০

নিজস্ব প্রতিবেদক, রংপুর   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু শনাক্ত ৯২০

লকডাউনে যানবাহন বন্ধ। তাই বাধ্য হয়ে ভ্যানে করে রোগীকে নিয়ে এসেছেন স্বজনরা। গতকাল রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে। ছবি : কালের কণ্ঠ

রংপুর বিভাগ এখন করোনার হটস্পটে পরিণত হয়েছে। গত ২৪ ঘণ্টায় (রবিবার সকাল ৮টা পর্যন্ত) আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৯২০ জনের, যা বিভাগে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে বিভাগে শনাক্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ দিনে বিভাগে করোনায় মারা গেছে ৩১৪ জন। এ পর্যন্ত যার সংখ্যা দাঁড়িয়েছে ৮৩৮ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮টা থেকে গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের চারজন, লালমনিরহাটের তিনজন, ঠাকুরগাঁওয়ে তিনজন, পঞ্চগড়ে দুজন, দিনাজপুরে দুজন, কুড়িগ্রামে একজন ও গাইবান্ধার একজন রয়েছে। এ সময়ে বিভাগে তিন হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে ৯২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৭.৩৮ শতাংশ। আর সুস্থ হয়েছে ৭৪২ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, করোনা ইউনিটের সক্ষমতা বাড়ানোর জন্য মন্ত্রণালয়ে চাহিদা দেওয়া হয়েছে। বিষয়টি প্রক্রিয়াধীন। বর্তমান পরিস্থিতিতে সরকারঘোষিত বিধি-নিষেধ মেনে চলার কোনো বিকল্প নেই।



সাতদিনের সেরা