kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

গৃহকর্মীকে নির্যাতন মানবাধিকারকর্মীর

বান্দরবান

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২৪ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিশু নির্যাতনের অভিযোগে মানবাধিকার নেত্রী আইনজীবী সারাহ সুদিপা ইউনুস ও তাঁর স্বামী কোয়ান্টাম ফাউন্ডেশনের লিগ্যাল অ্যাডভাইজার আইনজীবী ফয়সাল আহম্মেদের (ফয়সাল আজিজ) বিরুদ্ধে বান্দরবান সদর থানায় একটি মামলা হয়েছে। পুলিশ জানায়, এই আইনজীবী দম্পতি বান্দরবান সদরের বনরূপাপাড়ায় বসবাস করেন। মামলার পর থেকেই তাঁরা পলাতক রয়েছেন।

বান্দরবান সদর থানার পরিদর্শক (তদন্ত) সোহাগ রানা জানান, মামলার পর ভুক্তভোগীকে সেফ হোমে রেখে নিরাপত্তা দেওয়া হয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী শিশু জয়নাব আকতারের (৯) স্থানীয় অভিভাবক রওশন আরার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২২ জুলাই বান্দরবান সদর থানায় এই মামলা করা হয়। আসামিদের গ্রেপ্তারে সম্ভাব্য এলাকাগুলোতে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

মামলার বাদী রওশন আরার লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বান্দরবানের লামা উপজেলায় বসবাসকারী জয়নাব আকতার জোহরার মা মারা যাওয়ার পর বাবা আবারও বিয়ে করেন। এতে মেয়েটি অসহায় হয়ে পড়ে। পরে রওশন আরা তাঁকে বান্দরবান নিয়ে এসে আট মাস আগে ওই আইনজীবী দম্পতির বাসায় কাজে দেন। ওই বাসায় কাজ করার সময় গৃহকর্ত্রীর নির্যাতন সইতে না পেরে ২০ জুলাই পালিয়ে স্থানীয় অভিভাবক রওশন আরার বাড়িতে চলে যায় জয়নাব। তার শরীরের বিভিন্ন অংশ মশার কয়েল দিয়ে ঝলছে দেওয়া হয়েছে। এ ছাড়া বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নও রয়েছে। বান্দরবান পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুল হাসান বাচ্চুও বিষয়টি অবগত রয়েছেন।



সাতদিনের সেরা