kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

করোনা ইউনিট বন্ধ চেয়ে নার্সদের বিক্ষোভ ঘেরাও

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল

রংপুর অফিস   

৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা ইউনিট বন্ধ করা এবং বিশেষ প্রণোদনার দাবিতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় ঘেরাও করেন নার্সরা। গতকাল এক ঘণ্টার বেশি সময় তাঁরা ওই কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখান। পরে প্রণোদনা নিয়ে পরিচালকের আশ্বাসে তাঁরা কর্মসূচি তুলে নিয়ে কর্মস্থলে যোগ দেন।

রংপুর মেডিক্যাল কলেজ নার্সেস অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে, হাসপাতালে কর্মরত প্রায় সাড়ে ৯০০ নার্স। দেশের অন্যান্য সরকারি হাসপাতালের নার্সরা সরকারঘোষিত প্রণোদনার টাকা পেলেও তাঁরা এখন পর্যন্ত কোনো টাকা পাননি। বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করেও তাঁরা ব্যর্থ হয়েছেন। এর মধ্যে আবার রোগী বাড়ায় হাসপাতালের পঞ্চম তলায় একটি ওয়ার্ডকে করোনা ইউনিট হিসেবে চালু করা হয়েছে। এতে তাঁরা আরো ঝুঁকিতে পড়ার শঙ্কায় রয়েছেন।

নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, ‘করোনা পজিটিভ রোগী প্রথমে আসে জরুরি বিভাগে। সেখান থেকে স্ট্রেচারে তুলে লিফটে করে ওয়ার্ডে নেওয়া হচ্ছে। স্ট্রেচার ও লিফট অন্য রোগীরাও ব্যবহার করছে। এ কারণে হাসপাতালে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কা রয়েছে। এ ছাড়া হাসপাতালে কর্মরত প্রায় সাড়ে ৯০০ নার্স সরকারি বিশেষ প্রণোদনার টাকা পাননি। তাই আমরা পরিচালকের কার্যালয় ঘেরাও করে দুই দফা দাবি দিয়েছি। পরে পরিচালকের আশ্বাসে কর্মসূচি তুলে নেওয়া হয়।’

এ ব্যাপারে যোগাযোগ করা হলে হাসপাতালের পরিচালক ডা. রেজাউল ইসলাম বলেন, প্রণোদনার অর্থ বরাদ্দ হলেও লকডাউনসহ নানা কারণে বাংলাদেশ ব্যাংক এখনো টাকা ছাড় করেনি। হয়তো দেরি হচ্ছে। প্রণোদনার টাকা তাঁরা অবশ্যই পাবেন।