kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

সার্ভারে সমস্যা থাকায় টিকা কার্যক্রম ব্যাহত

কুড়িগ্রাম

কুড়িগ্রাম প্রতিনিধি   

২১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চীনা টিকা দেওয়া শুরু হলেও কুড়িগ্রামে সার্ভারে সমস্যা থাকায় টিকা কার্যক্রম ব্যাহত হচ্ছে। গতকাল রবিবার মাত্র ১৭ জনকে টিকা দেওয়া হয়েছে। এর আগের দিন মাত্র একজনকে টিকা দেওয়া গেছে। এদিকে প্রচার-প্রচারণা না থাকায় নতুন করে টিকা প্রদানের কার্যক্রমের বিষয়টি এখনো অনেকে জানেন না।

কুড়িগ্রাম সিভিল সার্জনের অফিস সূত্রে জানা গেছে, টিকা দেওয়ার একমাত্র বুথ সদরের কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল। ফলে অন্য আট উপজেলার মানুষকে জেলা সদরের এ হাসপাতালে এসেই টিকা নিতে হচ্ছে। জেলার জন্য মোট আট হাজার ৪০০ ভ্যাকসিন বরাদ্দ এসেছে। কিন্তু সার্ভারের কিছু সমস্যার কারণে গত শনিবার মাত্র একজনকে ডেকে এনে টিকা দেওয়া হয়েছে। আর গতকাল রবিবার দেওয়া হয়েছে ১৭ জনকে।

কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম বলেন, ‘কুড়িগ্রাম সদরে টিকা গ্রহণের জন্য এক হাজার ৪০০ জন অপেক্ষমাণ তালিকায় আছেন। আর জেলায় মোট অপেক্ষমাণ তালিকায় আছেন প্রায় ১০ হাজার জন। সার্ভারের সমস্যার কারণে নতুন করে কেউ রেজিস্ট্রেশন করতে পারছেন না। আবার আমরা রেজিস্ট্রেশনকারী টিকাগ্রহীতাদের মেসেজও দিতে পারছি না। ফলে টিকা গ্রহণের হার কম।’ কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, ‘খুব শিগগিরই এ সমস্যার সমাধান হয়ে যাবে। এখন আমরা প্রচার-প্রচারণার বিশেষ উদ্যোগ নিচ্ছি, যাতে টিকা প্রদান কার্যক্রম সফল করা যায়।’