kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

স্লিপার সংস্কারের ক্রেন উল্টে রেললাইনে

সাড়ে চার ঘণ্টা বন্ধ ট্রেন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাড়ে চার ঘণ্টা বন্ধ ট্রেন

পাবনার ভাঙ্গুড়ায় গতকাল রেললাইনে ক্রেন উল্টে পড়ে বিচ্ছিন্ন হয়ে যায় যোগাযোগ। ছবি : কালের কণ্ঠ

পাবনার ভাঙ্গুড়ায় রেললাইনের কংক্রিট স্লিপার উত্তোলনে ব্যবহৃত ক্রেন উল্টে লাইনে পড়ায় উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সাড়ে চার ঘণ্টা বিচ্ছিন্ন ছিল। গতকাল দুপুর ২টার দিকে ভাঙ্গুড়া বাজার রেলস্টেশনে ক্রেন দুর্ঘটনায় এই পরিস্থিতির সৃষ্টি হয়।

এদিকে দুর্ঘটনাকবলিত ক্রেন উদ্ধারের জন্য বিকেল সাড়ে ৩টার দিকে ঈশ্বরদী থেকে রওনা দেওয়া আরেকটি ক্রেনও কিছুদূর এসে উল্টে যায়। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাটি কাটার যন্ত্র এস্কাভেটর দিয়ে ক্রেন সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ভাঙ্গুড়া বড়াল ব্রিজ স্টেশনের মাস্টার আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

বড়াল ব্রিজ স্টেশন কর্তৃপক্ষ জানায়, উপজেলার ভাঙ্গুড়া বাজার রেলস্টেশনে কিছুদিন ধরে লাইনের সংস্কারকাজ চলছে। এতে লাইনের পুরনো ও ক্ষতিগ্রস্ত কংক্রিট স্লিপার সরিয়ে নতুন স্লিপার বসানো হচ্ছে। এই কাজের এক পর্যায়ে গতকাল ক্রেনটি লাইনের ওপর উল্টে যায়। এতে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ঘটনার পর থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত চিত্রা, লালমনি ও দ্রুতযান এক্সপ্রেস চাটমোহর রেলস্টেশনে আটকা পড়েছিল।

বড়াল ব্রিজ স্টেশনের মাস্টার আল মামুন বলেন, রেললাইন সংস্কার কাজে নিয়োজিত একটি ক্রেন উল্টে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। সেটিকে উদ্ধারে রওনা দেওয়া আরেকটি ক্রেন ঈশ্বরদীতেই উল্টে যায়। পরে সাড়ে চার ঘণ্টার উদ্ধার অভিযানে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।