kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

মঠবাড়িয়ায় সহিংসতায় নারীসহ ছয়জন আহত

বানারীপাড়ায় বাধা, আমতলীতে সংঘর্ষ

পিরোজপুর (আঞ্চলিক), বানারীপাড়া (বরিশাল) ও আমতলী (বরগুনা) প্রতিনিধি   

১৬ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মঠবাড়িয়ায় সহিংসতায় নারীসহ ছয়জন আহত

পিরোজপুরের মঠবাড়িয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আলাদা সংঘর্ষে নারীসহ ছয়জন আহত হয়েছেন। গত সোমবার রাতে উপজেলার মিরুখালী ও বেতমোড় ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতরা হলেন মিরুখালী ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ফারুক হোসেন (৫৫), আ. সালাম (৪০), মনোয়ারা বেগম (৫৫), বেতমোড় ইউনিয়নের নৌকার সমর্থক মো. জলিল মিয়া (৩৫), মো. শাহিন (২২) ও আরিফ হোসেন (২০)। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। হামলায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মধ্যে দুজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এই ঘটনায় বেতমোড় ইউনিয়নের নৌকা প্রার্থী দেলোয়ার হোসেন বাদী হয়ে ৩১ জনের নামে মামলা করেন। মামলার পর গতকাল জাকির হোসেন নামের এক আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। মঠবাড়িয়া থানার ওসি নুরুল ইসলাম বাদল বলেন, দুটি ঘটনার তদন্তকাজ চলছে।

এদিকে বরিশালের বানারীপাড়ায় উদয়কাঠি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী জাকির হোসেনের নির্বাচনী প্রচারে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকালে জাকির হোসেন প্রতিপক্ষ প্রার্থী জাকির তালুকদারের বিরুদ্ধে এই অভিযোগ তুলে নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন। একই সঙ্গে তিনি উদয়কাঠির তেতলা মধুরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ঘোষণার দাবি করে নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহবান  জানান। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন কুমার সাহা বলেন, ইউপি সদস্য প্রার্থী জাকির হোসেন একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ পেয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারকে দায়িত্ব দিয়েছেন।

অন্যদিকে বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী দুই ইউপি সদস্য প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে চারজন আহত হয়েছে। গতকাল আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পাতাকাটা গ্রামে বর্তমান ইউপি সদস্য জসিম উদ্দিন ও সাবেক ইউপি সদস্য বাহাদুর হাওলাদারের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। গুরুতর আহত তিনজনকে চিকিৎসার জন্য পটুয়াখালী ও বরিশালে পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা