kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

বেরোবির নতুন উপাচার্য

প্রথম দিনেই ঢাকার দপ্তর বন্ধ ঘোষণা

বেরোবি প্রতিনিধি   

১৫ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম দিনেই ঢাকার দপ্তর বন্ধ ঘোষণা

হাসিবুর রশীদ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ যোগ দিয়েছেন। গতকাল সোমবার সকাল ১০টা নাগাদ তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করেন এবং উপাচার্য দপ্তরে গিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

যোগ দিয়েই সাবেক উপাচার্যের তৈরি ঢাকার লিয়াজোঁ দপ্তর বন্ধ ঘোষণা করেন তিনি। নিজ দপ্তরে বসে সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক এবং প্রশাসনিক সভা, সেমিনার থেকে শুরু করে যাবতীয় কার্যক্রম এখন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হবে। সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে উপস্থিত থাকবেন বলেও জানান তিনি। সব সমস্যার নিরসন করে একটি অনন্য বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

শিক্ষার্থীদের সেশনজট এবং পরীক্ষাসংশ্লিষ্ট বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, ‘যোগদান করলাম। এখন শিক্ষকদের নিয়ে আলোচনার মাধ্যমে পরীক্ষার বিষয়ে সুদূরপ্রসারী এবং কার্যকর একটা পদক্ষেপ নেওয়া হবে। আর সেশনজট যেহেতু অনেক আগে থেকেই হয়ে আসছে, তাই এটা সমাধানে সময় দরকার। আশা করি, খুব দ্রুত সময়ে সেটারও সমাধান করা সম্ভব।’

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার নতুন উপাচার্য হিসেবে যোগ দেওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান উপ-উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা। এ সময় উপস্থিত ছিলেন অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক ড. আর এম হাফিজুর রহমান সেলিম, প্রক্টর গোলাম রাব্বানী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মী।

উল্লেখ্য, গত ৯ জুন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. হাসিবুর রশীদকে চার বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।



সাতদিনের সেরা