kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

আন্দোলনের মুখে গাইবান্ধা থানার ওসিকে বদলি

গাইবান্ধা প্রতিনিধি   

১৪ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



লাগাতার আন্দোলনের মুখে গাইবান্ধা সদর থানার ওসি মো. মাহফুজার রহমানকে বদলি করা হয়েছে। তাঁকে গাইবান্ধা সদর থানা থেকে রংপুর মহানগর পুলিশে সংযুক্ত করা হয়। গত বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের এআইজি মোহাম্মদ আশরাফুজ্জামান স্বাক্ষরিত চিঠিতে এই আদেশ জারি করা হয়।

গত শনিবার রাতে গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘জনস্বার্থে সদর থানার ওসিকে রংপুর মেট্রোপলিটন পুলিশে (আরপিএমপি) বদলি করা হয়েছে।’

গাইবান্ধা শহরের খানকা শরিফ সংলগ্ন নারায়ণপুর এলাকার দাদন ব্যবসায়ী, বহিষ্কৃত জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক মাসুদ রানার বাসা থেকে গত ১০ এপ্রিল ব্যবসায়ী হাসান আলীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। হাসানের স্ত্রী বীথি বেগমের অভিযোগ, পুলিশ কর্মকর্তারা প্রভাবিত হয়ে দাদন ব্যবসায়ী মাসুদ রানার জিম্মায় তাঁর স্বামীকে তুলে দেন।

হাসানকে হত্যার অভিযোগ তুলে এলাকাবাসী ওসি মাহফুজার রহমানের অপসারণ, হাসান হত্যায় জড়িতদের গ্রেপ্তার, সদর থানার অভিযুক্ত পরিদর্শক (তদন্ত) মজিবুর রহমান ও সহকারী উপপরিদর্শক মোশারফ হোসেনকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়ে আসছে।