kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

ভুল চিকিৎসায় ফের নবজাতকের মৃত্যু!

সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল

সুনামগঞ্জ প্রতিনিধি   

১৪ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভুল চিকিৎসায় ফের নবজাতকের মৃত্যু!

বেসরকারি সুনামগঞ্জ জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় ফের নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার সকালে ২০৩ নম্বর কেবিনে শিশুটির মৃত্যু হয়। এ ঘটনায় তার স্বজনরা হাসপাতালে বিক্ষোভ দেখিয়েছে। এক বছর আগে এই হাসপাতালে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহেল রানার শিশুসন্তানের মৃত্যু হয়েছে। তাকে ভুল চিকিৎসা দেওয়া হয়েছিল বলে অভিযোগ আছে।

জানা যায়, গত বুধবার সন্তানসম্ভাবনা স্ত্রী যূথী দাসকে হাসপাতালে ভর্তি করান লিটন দেব। সেদিন রাতেই অস্ত্রোপচারের (সিজারিয়ান) মাধ্যমে তাঁর স্ত্রী ছেলেসন্তানের জন্ম দেন। পরদিন হাসপাতালের অতিথি চিকিৎসক ও শিশুরোগ বিশেষজ্ঞ এনামুল হক খান তাঁদের ছেলেকে দেখেন। পরে তিনি শিশুটিকে ৫০০ মিলিগ্রামের ইনজেকশন দেন। পরে শিশুটির শরীরে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দেয়। এ অবস্থায় লিটন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। কর্তৃপক্ষের কথামতো পরদিন শুক্রবার নবজাতক ছেলেকে সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে ডা. এনামুল তাঁদের ছেলেকে দেখেন। এ সময় তিনি জানান, নবজাতক সুস্থ আছে। আগের ব্যবস্থাপত্রেই চিকিৎসা চলবে। পরে তাঁরা জেনারেল হাসপাতালে ফিরে আসেন। সেখানে গতকাল সকালে তাঁদের ছেলের মৃত্যু হয়।

হাসপাতালের ম্যানেজার প্রবোধ কুমার রায়ের দাবি, ‘শিশুটির স্বাভাবিক চিকিৎসা দিয়েছেন চিকিৎসক। এখন কী কারণে মারা গেছে আমরা বলতে পারব না।’ অভিযুক্ত ডা. এনামুলের মোবাইল নম্বরে কল করলেও তিনি ধরেননি।