kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

মাদারীপুরে আ. লীগের দুই পক্ষে সংঘর্ষ

তিন পুলিশসহ আহত ১৫

মাদারীপুর প্রতিনিধি   

১৩ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাদারীপুরে গতকাল শনিবার সকালে একই স্থানে পাল্টাপাল্টি মানববন্ধন করাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আটটি মোটরসাইকেল, বেশ কিছু ব্যবসাপ্রতিষ্ঠান ও ব্যাংকের জানালার কাচ ভাঙচুর করা হয়। সংঘর্ষে এক সাংবাদিক, তিন পুলিশসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী, পুলিশ, আহতসহ একাধিক সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের একটি পক্ষ সকাল ১০টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের কলাবাড়ী স্ট্যান্ডে মানববন্ধনের আয়োজন করে। আরেকটি পক্ষ একই সময় মানববন্ধন করতে গেলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায় দুই পক্ষের মধ্যে ধাওয়াধাওয়ি শুরু হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়। এ সময় ঘটকচর স্ট্যান্ডে আটটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। কেউ কেউ কিছু ব্যবসাপ্রতিষ্ঠান, একটি ব্যাংকসহ কয়েকটি অফিসের জানালার কাচ ভাঙচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় তিন পুলিশ, এক সাংবাদিকসহ কমপক্ষে ১৫ জন আহত হন। এ সময় প্রায় আধাঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. এহসানুল রহমান ভুইয়া জানান, আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে তিন পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে পুলিশ লাঠিপেটা করে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি। কেউ অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।